শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্যাগীদের অবহেলা করলে আওয়ামী লীগ টিকবে না: কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৩:২৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলবে না। ত্যাগী কর্মীদের অবহেলা করে আওয়ামী লীগ টিকবে না। তাই কোনো আবেগের বশবর্তী হয়ে কমিটি করা যাবে না। পকেট কমিটি কারও কাজে আসবে না।

সোমবার (১৭ জুন) সকালে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সমন্বয়ে যৌথসভার আয়োজন করা হয়।

বিএনপির পক্ষ থেকে বর্তমান সরকারকে অবৈধ বলার জবাবে ওবায়দুল কাদের বলেন, 'আদালতের রায়ই আছে, তাদের জন্মই অবৈধ। এই অবৈধ জন্মের উত্তরাধিকার যারা তাদের মুখে নির্বাচিত পার্লামেন্টকে, নির্বাচিত সরকারকে অবৈধ বলা, এটা হাস্যকর।'

কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'আদালত বেগম জিয়াকে জামিন দেবেন, আমি এটুকু বলতে পারি তাতে সরকারের কোন হস্তক্ষেপ থাকবে না। আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আদালতের মাধ্যমে তিনি যদি জামিন পান তাহলে আমাদের কোন আপত্তি থাকবে না।'

যৌথসভায় দলে কর্মী বাড়ানোর জন্য নেতাদের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, দলে নতুন রিক্রুটমেন্ট শুরু করুন। কেউ সারাজীবন থাকবেন না, তাই নতুন রিক্রুট করুন, সদস্য বাড়ান। কেননা কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ।

কাদের বলেন, এইবারের নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয় হয়েছে। অনেকে নতুন করে আওয়ামী লীগের সদস্য হয়েছে, ভোট দিয়েছে, এদের ধরে রাখার জন্য আমরা কী করছি? তাদের ধরে রাখার জন্য সদস্য সংগ্রহ অভিযান একটা ধারালো হাতিয়ার। আমি আড়াই মাস ছিলাম না। কিন্তু নেত্রী বারবার সদস্য সংগ্রহের তাগিদ দিলে আমরা কী করতে পেরেছি?

আওয়ামী লীগকে ক্ষমতার ন্যাচারাল পার্টি মন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, যে পার্টি হারিয়ে যাচ্ছিল, অনেকে বলছিল আওয়ামী লীগ হয়তো আর কোনোদিন ক্ষমতায় আসবে না সেখানে নেত্রী পরপর চারবার দলকে ক্ষমতায় এনেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, সদস্য মির্জা আযম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

সভা সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন ও উপ প্রচার সম্পাদক মামুনুর রশীদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন