ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শেষ ধাপের ২০ উপজেলায় ভোটগ্রহণ আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ আনুষ্ঠিত হবে আজ। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২০ উপজেলায় টানা ভোটগ্রহণ চলবে। এরমধ্যে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর এ চারটি উপজেলায় ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।
শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে গতকাল নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। এময় তিনি নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই জানিয়ে ইসি এই বিষয়ে সর্বাত্মকভাবে তার দায়িত্ব পালন করবে বলেও আশ্বস্ত করেন।
দু’টি উপজেলায় নির্বাচনী অনিয়ম হওয়ার ইসি কোনো উদ্বেগ করছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মো. আলমগীর বলেন, সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ মেলায় স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে। এসব নিয়ে উদ্বেগের কিছু নেই। তিনি বলেন, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোয় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, এবার পাঁচ ধাপে ভোটগ্রহণ করছে উপজেলা পরিষদ নির্বাচনে। উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন