শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৭ মার্চের ভাষণ নিয়ে সিরাজুল আলম খানের কথা সম্পূর্ণ কাল্পনিক : আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বঙ্গবন্ধুর দেয়া ৭ মার্চের ভাষণ নিয়ে সিরাজুল আলম খান যে কথা বলেছেন তা সম্পূর্ণ কাল্পনিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম।

গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সভায় তিনি এসব কথা বলেন। রশিদুল আলম বলেন, বঙ্গবন্ধু কোনো ছাত্রনেতা দ্বারা কখন প্রভাবিত হননি। তিনি তার স্বীয় মেধা, মনন ও প্রজ্ঞা দিয়ে সব সময় রাজনীতি করেছেন। তিনি কখনো ছাত্রনেতার নির্দেশনায় কাজ করেনি। তিনি নিজ তাগিদে ৭ মার্চ ভাষণ দিয়েছেন। এসময় তিনি অযথা মুক্তিযুদ্ধ নিয়ে বক্তব্য না দেয়ার আহ্বান জানান।
তিনি বলেন, শেখ হাসিনা যুদ্ধাহত ও দুঃস্থ মুক্তিযোদ্ধাদের দুঃখ-দুর্দশার কিভাবে লাঘব করা যায়; সেই নিদের্শনা দিয়েছেন। কয়েকটি বিভাগে ইতোমধ্যে গিয়েছি; আরও জেলায় উপজেলায় যাব, মুক্তিযোদ্ধাদের খোঁজখরব নেবো।

কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ সম্পাদক মৃণাল কান্তি দাস জানান, আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে ২৩ জুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি শ্রদ্ধা জানাবেন। আর পরবর্তীতে প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে সেমিনার করবেন।

সভায় মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. আবদুস সালাম, সাবেক ছাত্রনেতা শফি আহমেদ, শহীদ আলতাফ মাহমুদের মেয়ে শাওন মাহমুদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন