রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন ইকবাল ও সেলিমা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে দলটির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানকে। গতকাল (বুধবার) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এতথ্য জানান। স্থায়ী কমিটিতে দুইজন নতুন সদস্য অন্তর্ভুক্ত করা হলেও এখনো ১৯ সদস্য বিশিষ্ট কমিটিতে তিনটি পদ শূন্য রয়েছে।

রুহুল কবির রিজভী জানান, ২০১৬ সালে অনুষ্ঠিত ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর দুটি পদ শূন্য রেখেই জাতীয় স্থায়ী কমিটির নাম ঘোষণা করা হয়। সেই দু’টি শূন্য পদে দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে ষষ্ঠ কাউন্সিলে ঘোষিত ১৭ সদস্যের স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে ইতোমধ্যে তিনজন ইন্তেকাল করেছেন। এখনো সেই তিনটি পদে কাউকে অন্তর্ভুক্ত করা হয়নি। ২০১৬ সালের ১৯ মার্চ অনুষ্ঠিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর দলের ১৯ সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটির ২টি পদ ফাঁকা রেখে ১৭টি পদ পূরণ করে স্থায়ী কমিটি ঘোষণা করা হয়। দলের চেয়ারপারসন করা হয় বেগম খালেদা জিয়াকে। এছাড়া সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব করা হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। পদাধিকার বলে এই তিনজনই স্থায়ী কমিটির সদস্য।

এর বাইরে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, এমকে আনোয়ার, ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদকে স্থায়ী কমিটির সদস্য করা হয়।

এদের মধ্যে তরিকুল ইসলাম, এমকে আনোয়ার, আ স ম হান্নান শাহ ইন্তেকাল করেছেন। সালাহউদ্দিন আহমেদ আছেন ভারতের শিলংয়ে। অসুস্থতার কারণে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান দলীয় বৈঠকে খুব একটা আসেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন