শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঐক্যবদ্ধ আন্দোলন হলে অবৈধ সরকার পতনে ৭ দিনও লাগবে না : হান্নান শাহ

বিএনপি যোগ্য নেতৃত্ব গঠন করেই কর্মসূচি দেবে

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। গতকাল এক সভায় তিনি বলেছেন, সরকার পতনে ৩-৪ মাস আন্দোলনের দরকার নেই। ঐক্যবদ্ধ আন্দোলন হলে সরকার পতনে ৭ দিনের বেশি সময় লাগবে না। এই গণতান্ত্রিক আন্দোলনে কর্মসূচি ম্যাডাম (খালেদা জিয়া) বা যারা পারবে তাদের নিয়ে কর্মসূচির পরিকল্পনা করতে হবে। যখন যোগ্য নেতৃত্ব আসবে তখনই আন্দোলনের মাধ্যমে সরকার পতন ঘটবে।
জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে একটি অনলাইন নিউজ পোর্টালের বর্ষপূর্তি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
পোর্টালটির ৩য় বর্ষপূর্তি উপলক্ষে ‘সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক ওই আলোচনা সভায় বিশেষ অবদানের জন্য দেশের বিশিষ্ট ১৫ জন নাগরিককে বিশেষ সম্মাননা স্মারক দেয়া হয়। সরকার দেশের স্বার্থ বিদেশের কাছে বিলিয়ে দিচ্ছে এ অভিযোগ করে হান্নান শাহ বলেন, দেশ সার্বভৌমত্ব হারাচ্ছে। মানুষের অধিকার নিয়ে কথা বলা যাচ্ছে না। কেউ বললেই তার ওপর অমানুষিক নির্যাতন নেমে আসে। তাকে ভাগ্য ভালো হলে কারাগারে যেতে হয় ; না হয় গুম-খুনের শিকার হতে হয়। সাংবাদিক শফিক রেহমান, শওকত মাহমুদ ও মাহমুদুর রহমানের কী দোষ ছিল? সরকারের দৃষ্টিতে তাদের একটাই দোষ তারা সত্য কথা বলেন। আমি তাদের নিঃশর্ত মুক্তির দাবি করছি। কারণ তাদের কোনো দোষ ছিল না।
বিএনপির সঙ্গে ইসরায়েলের সম্পর্ক আছে সরকারের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় মুখে যা আসে তাই বলে। শেখ হাসিনা মিডিয়া ছাড়া যে সব কথা বলে তা রেকর্ড করে জনগণকে শোনাতে পারলে জনগণ বুঝতো শেখ হাসিনা কী জিনিষ।
হান্নান শাহ বলেন, নির্বাচন কমিশন, সরকার ও প্রশাসনÑ এ তিন ডাকাত মিলে জনগণের ভোট লুট করেছে। এ নির্বাচন তারা যেভাবে করেছে তাতে ভবিষ্যতে জনগণ ভোটের আগ্রহ দেখাবে না। ইউপি নির্বাচনের কর্মকর্তারা আমাকে প্রধানমন্ত্রী ও ইসির স্বাক্ষর করা কাগজ দেখিয়েছে নৌকা মার্কার প্রার্থীদের বিজয়ী করতে এবং বলছে আমরা এখন কী করতে পারি। তাদের স্বাক্ষরকে তো সম্মান করতেই হয়। সম্মান না করলে তো চৌদ্দগোষ্ঠী শেষ করে দেবে।
গণমাধ্যমের কড়া সমালোচনা করে তিনি বলেন, সংবাদপত্রের দায়িত্ব তারা একেবারেই পালন করছে না। এখন সংবাদ পাওয়া সহজ। কিন্তু জনগণ সত্য সংবাদ পাচ্ছে না। সরকার ও তথ্যমন্ত্রীর চাপে মিথ্যা সংবাদ দিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে।
অনুষ্ঠানের আয়োজক সবুজ বাংলা টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক আব্দুল্লাহিল মাসুদুদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামিক পার্টির চেয়ারম্যান এমএ তাহের চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন