বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণ দেশের প্রজা নয় তারাই দেশের মালিক

শরীয়তপুরে আইন কমিশনের চেয়ারম্যান

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ.বি.এম. খায়রুল হক বলেছেন, জনগণ দেশের প্রজা নয়, তারাই দেশের মালিক। গতকাল শনিবার শরীয়তপুর সার্কিক হাউজ মিলনায়তনে আইন কমিশনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, বৃটিশ ও পাকিস্তান আমলে এদেশের জনগণকে প্রজা হিসেবে চিহ্নিত করে তাদের কাছ থেকে খাজনা আদায় করা হতো। দেশ স্বাধীনের পর দেশের জনগণের অধিকার ফিরে আসে। আমরা রাষ্ট্র কর্তৃক নিয়োজিত জনগনের সেবক মাত্র। এ কথা মাথায় রেখে কাজ করলে আমাদের দেশ সত্যিকারের সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে।
জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আইন কমিশনের সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক চেয়ারম্যান বিচারপতি এ টি এম ফজলে কবির, আইন কমিশনের গবেষক ও সাবেক অতিরিক্ত সচিব আব্দুল কাদের মিয়া, ড. মোহাম্মদ আলী খান, মোহাম্মদ ইকবাল, মো. ফায়েকুজ্জামান চৌধুরী, আইন কমিশনের মুখ্য কর্মকর্তা (জেলা জজ) ফউজুল আজিম, সিনিয়র সহকারী জজ মো. ইকবাল মাসুদ, শরীয়তপুর জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মামুন তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নেজাম উদ্দিন, যুগ্ম জেলা জজ মাহাবুবুর রহমান, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক ঝলক রায়, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুক্তা রাণী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু সাঈদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম প্রমুখ। এছাড়া সভায় জেলার বিচার বিভাগের বিচারকগণ, জেলা প্রশাসনের কর্মকর্তা ও সিনিয়র আইনজীবী, সাংবাদিকসহ সুধীজন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন