রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চীনাদের কাজ শুরু ছুটিতে বাংলাদেশি শ্রমিকরা

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

গতকাল দুপুর থেকে পটুয়াখালীর পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে চীনা শ্রমিকরা কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. রেজোয়ান ইকবাল খান। এ ছাড়াও বাংলাদেশি শ্রমিকদের ১৫ দিনের ছুটি দেয়া হয়েছে।
তিনি জানান, গত মঙ্গলবারের ঘটনায় কেন্দ্রের ভেতরে ব্যাপক ধ্বংসকাণ্ড ও ভাঙচুর চালানো হয়। ফলে কেন্দ্রের ভেতরে সব কিছুই এখনও আগোছালো রয়েছে। চীনা শ্রমিকরা গতকাল দুপুর থেকে ক্ষতিগ্রস্থ মালামাল অপসারণসহ গোছানোর কাজ শুরু করে দিয়েছে। এছাড়াও কেন্দ্রের ক্রিটিকাল টেকনিক্যাল কমিশনিং এর কাজ চীনারা শুরু করেছেন। শিগগিরই সাংবাদিকদের তাপ বিদ্যুৎ কেন্দ্রের সর্বশেষ অবস্থা অবগত করার জন্য আমন্ত্রণ জানানো হবে।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার শাহমনি জিকো জানান, গতকাল দুপুর সাড়ে এগারোটার দিকে বাংলাদেশি শ্রমিক সেডে বিসিপিসিএল এর নির্বাহী প্রকৌশলী রেজোয়ান ইকবাল খান, প্রজেক্ট ম্যানেজার মি. হানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারসহ শ্রমিকদের সাথে সভা করেন। সভায় সিদ্ধান্ত হয় শ্রমিকদের বকেয়া ঈদের বোনাস, গত মঙ্গলবার থেকে বিশৃঙ্খলার কারণে বন্ধ থাকা কাজের বেতন আগামী তিনদিন পরে দিবেন। তাই ইচ্ছে করলে কেউ চলে যেতে পারেন অথবা থাকতেও পারেন। বেতন বিল তৈরি করতে তাদের তিনদিন সময়ের প্রয়োজন।
পরবর্তীতে প্রজেক্টের এলোমেলো সব কিছু চীনা শ্রমিকরা গুছিয়ে ফেললে যত দ্রæত সম্ভব বাংলাদেশি শ্রমিকদের পুনরায় কাজের জন্য ডাকা হবে।
জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ জানান, তিনি শুক্রবার বাংলাদেশি শ্রমিকদের সাক্ষ্য গ্রহণ করেছেন আর গতকাল শনিবার করেছেন চীনা শ্রমিকদের সাক্ষ্য গ্রহণ।
কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, কেরানীগঞ্জ থেকে গ্রেফতারকৃত ১২ জনকে কলাপাড়ায় এনে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন