ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

সব থেকে বড় ভুল স্বীকার করলেন বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৯, ৩:৩২ পিএম

অ্যাপল ছাড়া সব অন্য সব মোবাইলের প্ল্যাটফর্ম হিসাবে এন্ড্রোয়েডকে বাড়তে দেওয়াই তার ‘জীবনের সবথেকে বড় ভুল’। সম্প্রতি এক আলোচনায় এই কথা জানিয়েছেন বিল গেটস। ৬৩ বছরের এই শিল্পপতি জানিয়েছেন, এখনও এখটি শক্তিশালী কোম্পানি মাইক্রোসফট। সঠিক সময়ে এন্ড্রোয়েডকে প্রতিযোগীতায় ফেলতে পারলে আজ মাইক্রোসফট বিশ্বের অন্যতম সেরা টেক কোম্পানি না হয়ে একমাত্র টেক কোম্পানি হতে পারত।

‘সফটওয়্যার জগতে, বিজেতা সম্পূর্ণ বাজারের দখন নেয়।’ বলেন বিল গেটস। ইতিমধ্যেই বিল গেটস এর এই সাক্ষাৎকার ইউটিউবে প্রকাশিত হয়েছে। ‘আজ এন্ড্রোয়েড যেখানে আছে মাইক্রোসফট এর সেখা পৌঁছাতে না পারা আমার জীবনের সবথেকে বড় ভুল।’ তিনি বলেন, ‘এন্ড্রোয়েড এখন স্মার্টফোনের সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম। অ্যাপল ফোন ছাড়া সব স্মার্টফোনে এন্ড্রোয়েড থাকে। তাই এখানে মাইক্রোসফট এর জেতা উচিত ছিল।’ বিল গেটস আরো বলেন, ‘অ্যাপলের মোবাইল প্ল্যাটফর্ম ছাড়া এই মুহুর্তে একটাই প্ল্যাটফর্ম রয়েছে। আর সেই প্ল্যাটফর্মের মূল্য কত? ৪০০ বিলিয়ান মার্কিন ডলার (প্রায় ৩৫ হাজার কোটি টাকা)।

এক ঘন্টার এই আলোচনায় নিজের সফল প্রোডাক্ট উইন্ডোজ ও অফিস নিয়ে আলোচনা করেছেন বিল গেটস। এই দুই প্রোডাক্ট মাইক্রোসফট কে অন্য উচ্চতায় পৌঁছাতে সাহায্য করেছে। তিনি বলেন, ‘আমরা যদি সফলভাবে ওটাকে (মাইক্রোসফট) চালাতে পারতাম তাহলে আমরা একমাত্র কোম্পানির তকমা পেতাম।’ সূত্র: এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন