রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে রায় কার্যকর সম্ভব

আলোচনা সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের রায় কার্যকর করা সম্ভব বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গতকাল শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির উদ্যোগে আয়োজিত ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ছয়জনের মধ্যে যে দুইজনের অবস্থান নিশ্চিত করা গেছে। তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর না করা গেলে আমরা নিজেদের ব্যর্থ মনে করব।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ছয়জনের মধ্যে একজন বিদেশে থাকা অবস্থায় মারা গেছেন। দুজনের অবস্থান আমরা পরিষ্কারভাবে জানি। এর বাইরে আরও তিনজনের অবস্থান সম্পর্কে খবর শুনেছি। খুনিরা যেসব দেশে আছেন, তাদের ফিরিয়ে আনা একটু কঠিন। তবে সেসব দেশের সঙ্গে আমরা যুক্ত হয়েছি।
ভারতের মাধ্যমে সরকার কতটা প্রভাবিত? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতিহাস পর্যালোচনা করলে দেখা যাবে, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সবচেয়ে বেশি সহায়তা দিয়েছে ভারত। তারা আমাদের এক কোটি শরণার্থীকে আশ্রয় দিয়েছে। ভারতের সঙ্গে আমাদের শেকড়ের সম্পর্ক। কোনো বন্ধুপ্রতিম দেশকে হেয় করার মতো নোংরা রাজনীতি আওয়ামী লীগ করে না।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নারী নেত্রী অধ্যাপক মেরিনা জাহানসহ অন্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৩০ জুন, ২০১৯, ৯:৩২ এএম says : 0
Varot sara apnader opayo nai karon apnaderketo jonogoner vote khomotai ashye hoyni ar apnara jonogoner raykeo voy pan....
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন