শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধান আসামি রমজান ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বাড্ডা আ.লীগ নেতা ফরহাদ হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর উত্তর বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামি রমজান (৩৭) পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে বাড্ডার সাতারকুল এলাকায় ডিবি পুলিশের সঙ্গে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত রমজানের বাবার নাম ইজ্জত আলী। তাদের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার বিজয়নগরে। আগারগাঁও তালতলা এলাকায় থাকতেন রমজান। এর আগে গত বছরের ১৫ জুন উত্তর বাড্ডার পূর্বাঞ্চলে দুর্বৃত্তের গুলিতে নিহত হন বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী (৫৪)।

বাড্ডা থানার এসআই মাসুদুর রহমান বলেন, রাত ৩টার দিকে বাড্ডার সাতারকুল এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসীর গুলি বিনিময়ের ঘটনা ঘটে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। এরপর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ডিবি পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢামেকের মর্গে রাখা হয়েছে।
পুলিশ আরও জানায়, হাসপাতালে নেওয়ার পর নিহত ব্যক্তির পরিচয় রমজান বলে জানা যায়। এই রমজান বাড্ডায় বহুল আলোচিত চার হত্যা মামলা ও ফরহাদ আলী হত্যা মামলার অন্যতম প্রধান আসামি। ডিবির ডিসি (উত্তর) মশিউর রহমান জানান, গতকাল ভোরে ডিবি পুলিশ খবর পেয়ে পূর্ব সাতারকুল এলাকার অভিযান চালায়। এসময় ডিবির সঙ্গে রমজানের সহযোগীদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে রমজান নিহত হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত রমজান আফতাব নগর পশুরহাট, টেম্পু স্ট্যান্ড ও বাড্ডার ডিশ ব্যবসার চাঁদাবাজি নিয়ন্ত্রণ করত। আমেরিকায় আত্মগোপন করা শীর্ষ সন্ত্রাসী মেহেদীর সঙ্গে তার যোগাযোগ ছিল। এছাড়া ভারতে আত্মগোপন করা কারওয়ান বাজারের শীর্ষ সন্ত্রাসী আশিকের চাঁদাবাজির টাকা রমজান নিয়ন্ত্রণ করত।
প্রসঙ্গত, গত বছরের ১৫ জুন রাজধানীর উত্তর বাড্ডার পূর্বাঞ্চলে এক নম্বর লেন সংলগ্ন বায়তুস সালাম জামে মসজিদে জুমার নামাজ পড়তে যাওয়ার সময় দুর্বৃত্তের গুলিতে নিহত হন বাড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী (৫৪)। ডিস লাইন ও চাঁদাবাজিসহ স্থানীয় কয়েকটি গ্রুপের দ্ব›েদ্ব এ হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন