শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাহে রমজান উপলক্ষে ওবামার শুভেচ্ছা

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তার দেশসহ গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ‘পবিত্র রমজান মাস শুরু হতে যাচ্ছে। যুক্তরাষ্ট্র ও বিশ্বজুড়ে যারা এই মাসটি পালন করবেন, তাদের সবাইকে আমি আমেরিকার সর্বস্তরের মানুষের পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি।’ রমজানকে শুভেচ্ছা জানিয়ে ওবামা বলেন, ‘রামাদ্বান কারীম!’ তিনি বলেন, এই সময়টি আত্মানুসন্ধানের জন্য গভীর আধ্যাত্মিকতার প্রতিফলন ও পুনর্জাগরণের সময় যা সৃষ্টিকর্তার দয়ার প্রতি সচেতনতা বাড়ায় ও কৃতজ্ঞতায় আবদ্ধ করে। রমজান মাসের প্রতিটি দিনকে সম্মান জানাতে মুসলমানরা রোজা রাখার মাধ্যমে ধৈর্য ও প্রতি রাতে প্রার্থনার মাধ্যমে কৃতজ্ঞতা জ্ঞাপন করে। এটা এমন একটা সময় যখন প্রতিকূলতার মধ্য দিয়ে বিশ্বাস, অনুকম্পা, ক্ষমা ও অধ্যবসায় জোরদার করা যায়।
রমজানের ত্যাগের শিক্ষা এবং দিনশেষে সকলের সঙ্গে একত্রে ইফতারে অংশগ্রহণ প্রসংগে প্রেসিডেন্ট ওবামা বলেন, ‘পবিত্র রমজান মাসকে সম্মান জানাতে হোয়াইট হাউসে আমাদের বার্ষিক ইফতার ও নৈশভোজের জন্য আমি আবার অত্যন্ত আগ্রহ নিয়ে অপেক্ষা করছি মার্কিন মুসলিমদের স্বাগত জানাতে।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন