শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শোকজের সিদ্ধান্ত আ.লীগের

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

উপজেলা পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামী লীগের মধ্যে যারা জাতীয় নির্বাচন ও বিভিন্ন সময়ে দলের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন দলটির সভাপতি শেখ হাসিনা। গতকাল শুক্রবার গণভবনে দলটির উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি এ নির্দেশ দেন। উপস্থিত নেতৃবৃন্দের সামনে তিনি আরো বলেন, যাদের শোকজ করা দরকার তাদের শোকজ করুন, যাদের সাসপেন্ড করা দরকার তাদের সাসপেন্ড করুন। তবে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে তদন্ত যেন নিরপেক্ষ হয় এ ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক থাকার জন্যও বলেন শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত একাধিক নেতা ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া যাদের শোকজ করা হবে তা ১৫ দিনের মধ্যে তার জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গণভবন সূত্র জানায়, বৈঠকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূচনা বক্তব্য শেষে যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান তাদের দায়িত্বপ্রাপ্ত এলাকার সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরেন। তাদের প্রতিবেদনের সঙ্গে সঙ্গতি রেখে বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জি. মোশাররফ হোসেন ও মোহাম্মদ নাসিম।
জানা গেছে, সাংগঠনিক প্রতিবেদনের মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের নাম ও তাদের অপরাধের মাত্রার বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচন ছাড়াও দলের ও বিভিন্ন কর্মসূচিতে যারা শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদের বিষয়েও উল্লেখ আছে প্রতিবেদনে।
উপস্থিত বক্তাদের বক্তব্য শেষে শেখ হাসিনা আগামী সম্মেলনের আগেই দলের অভ্যন্তরীণ মতবিরোধ নিরসন করার পাশাপাশি দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থানকারীদের চিহ্নিত করে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। সেই সঙ্গে দলকে আরো বেগবান করার জন্য বিভিন্ন বিভাগে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে সজাগ দৃষ্টি রাখারও আহবান জানান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা
এই আলোচনা শেষে আসছে শোকাবহ আগস্ট মাসব্যাপী কর্মসূচির বিষয়ে কথা বলেন তিনি। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপন, ৮ আগস্ট শহীদ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন, ১৫ আগস্ট শোক দিবস পালন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ, ২৪ আগস্ট নারীনেত্রী শহীদ বেগম আইভী রহমানের মৃত্যুবার্ষিকী পালন। আওয়ামী লীগের পাশাপাশি দলের অঙ্গ-সংগঠনগলোকেও শ্রদ্ধার সঙ্গে শোকের মাসের কর্মসূচি পালনের বিষয়েও নির্দেশনা দেন শেখ হাসিনা
এর আগে উন্মুক্ত বৈঠকে দেশের যেকোনো পরিস্থিতে সরকার ও দলের করণীয় বিষয়ে আলোচনা করেন। বাংলাদেশের অগ্রগতিতে আওয়ামী লীগের ভ‚মিকা নিয়ে তুলনামূলক বক্তব্য দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন