মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অর্থমন্ত্রীর কারণে রমজানে বাড়বে দ্রব্যমূল্য -ডিসিসিআই

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অর্থমন্ত্রীর কারণে রমজানে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ী নেতা ও এফবিসিসিআই পরিচালক আবু মোতালেব বলেছেন, নতুন ভ্যাট আইন ২০১৮ সালে কার্যকর করার কথা থাকলেও সদ্য বাজেটে এই আইনের ৮০ শতাংশ কার্যকর করা হয়েছে। প্যাকেজ ভ্যাটের পরিমাণ দ্বিগুণ করা হয়েছে। এ কারণেই দ্রব্যমূল্যের দাম বাড়বে। আর এজন্য দায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
গতকাল শনিবার মতিঝিলের ডিসিসিআই অডিটরিয়ামে ‘রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়ক ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় একথা বলে তিনি। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এ সভার আয়োজন করে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান মিয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের প্রফেসর ও চেয়ারম্যান ড. জিয়া রহমান।
তিনি বলেন, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশ যেমন সউদী আরবে রমজানে প্রয়োজনীয় দ্রব্যের দাম কমলেও আমাদের এখানে রমজানে জিনিসপত্রের দাম অন্য যেকোনো সময়ের চেয়ে বহুগুণ বৃদ্ধি পায়। এটা ব্যবসায়িক অসাধুতা। অন্যদিকে, রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। চাঁদাবাজি, ছিনতাই, কালোবাজারি, ভেজাল খাবার এবং মলম ও অজ্ঞান পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়।
সভায় স্বাগত বক্তব্য রাখেন ডিসিসিআই সহ-সভাপতি হুমায়ুন রশিদ। এছাড়া সভায় সঞ্চালনা করেন ডিসিসিআই সভাপতি হোসেন খালেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন