শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদে বিআরটিসির ৪৫০ বাস

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঈদ উপলক্ষে বিভিন্ন রুটে বিআরটিসির ৪৫০টি ঈদ সেবা বাস চালু করা হবে। একই সঙ্গে নিয়মিত রুটগুলোতে বিআরটিসির ৫৫০টি বাস চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল (শনিবার) দুপুরে বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোতে শ্রমিক কর্মচারীদের সঙ্গে মতবিনময় সভায় তিনি এ ঘোষণা দেন।
এ সময় মন্ত্রী বলেন, গাড়িতে উঠে একজন যাত্রীও পেলাম না যে বাসের পক্ষে বলছে। গাড়িগুলো এতো নোংরা, এসি নষ্ট, পর্দা পুরাতন, ফ্যান ঠিক নেই। ‘এখানে বোঝা যায় এখানে কমিটমেন্টের অভাব। এজন্য প্রতিষ্ঠানকে সৎ করতে হবে।’ যোগ করেন তিনি।
তিনি আরও বলেন, বিআরটিসির গাড়ি পরিষ্কার দেখতে চাই। দাদার আমলের পর্দা সরিয়ে নতুন পর্দা লাগান। এ রকম শুভঙ্করের ফাঁকি দিলে চলবে না। বিআরটিসির বাস লিজ নিয়ে কোথায় থেকে কোথায় চলে আমি তার খোঁজ রাখছি।
সভায় সড়ক ও সেতু সচিব এম এ এন ছিদ্দিক বলেন, বিআরটিসির কেনাকাটায় অসচ্ছতা দূর করতে হবে। গাড়ি পরিষ্কার রাখার জন্য ওয়াশিং প্ল্যান্ট স্থাপন করতে হবে। আর নতুন ৫শ’ ট্রাক ও ৬শ’ বাস কেনা প্রক্রিয়াধীন রয়েছে।
বিআরটিসির চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ১১শ’ নতুন গাড়ি নামানোর পরিকল্পনা নিয়েছেন মন্ত্রী। নতুন গাড়ির পাশাপাশি পুরানো গাড়ির যতœ নিতে হবে। ইতোমধ্যে বিআরটিসি বাসের লাইট ফ্যান শতভাগ লাগানো হয়েছে। গ্লাস শতভাগ লাগানো না হলেও প্রক্রিয়াধীন আছে বলে জানান, মিজানুর রহমান। সভায় সংস্থাটির বিভিন্ন পর্যায়ের প্রায় এক হাজার কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন