ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

প্রশিকার দু’দিনব্যাপী বার্ষিক কর্মশালা ২০১৯ উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রশিকার দু’দিনব্যাপী বার্ষিক কর্মশালার উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থানা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের অনুপস্থিতিতে মহিলা সংরক্ষিত সদস্য মিজ আরমা দত্ত বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ কর্মশালার উদ্বোধন করেন।

সংস্থার পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের বার্ষিক কর্মশালা ২০১৯ রাজধানীর আগারগাঁওস্থ স্থানীয় সরকার ইনস্টিটিউটে শুরু হয়েছে। দুর্যোগ ব্যবস্থানা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও দেশের বিভিন্ন স্থানে বন্যাজনিত কারণে ব্যস্ত থাকায় ভিডিও কনফারেন্সর মাধ্যেম কর্মশালায় বক্তব্য প্রদান করেন। তিনি বলেন প্রশিকা বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী অন্যতম একটি সংস্থা, স্বাধীনতা উত্তর বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে যে ভূমিকা রেখে আসছে তা অত্যন্ত প্রশংসনীয়। বর্তমান সরকারের গৃহীত উন্নয়নমূলক কর্মসূচিগুলো প্রশিকা তৃণমূল জনগণের মাজে পৌঁছে দিবে- এই প্রত্যাশা ও কর্মশালার সফলতা কামনা করেন।

প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক মিজ আরমা দত্ত বলেন, বাংলাদেশের এনজিওদের নেতৃত্বদানকারী অন্যতম সংস্থা প্রশিকা তার বিভিন্ন কর্মসূচি সফলতার সাথে পরিচালনা ও নিজেদের অভ্যন্তরীণ সংকট কাটিয়ে এগিয়ে যাচ্ছে।

প্রশিকার গভর্নিং বডির চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ অসুস্থ থাকায় সভায় সভাপতিত্ব করেন সহ-সভাপতি মিজ রোকেয়া ইসলাম, স্বাগত বস্তব্য রাখেন, প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম, পরিচালক সিরাজুল হক, আরণ্যকের নির্বাহী পরিচালক শিক্ষাবিদ অধ্যাক ফরিদ উদ্দিন আহম্মেদ, সজাগের নির্বাহী পরিচালক আব্দুল মতিন, ডরপের নির্বাহী পরিচালক এএইচএম নোমানসহ প্রমুখ। সভায় চলতি অর্থ বছরে ৭ শত কোটি টাকার বাজেট পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিগত অর্থবছরে ঋণ বিতরণের অর্জন ৪ শত ৩৫ কোটি এবং এ অর্থবছরের লক্ষ্যমাত্রা ৫৫০ কোটি টাকা। এ বাজেট দারিদ্র্যবিমোচন, নারীর ক্ষমতায়ন ও বিভিন্ন আর্থ-সামাজিক খাতে ব্যয় করা হয়।
##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন