শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সর্বত্রই সংখ্যালঘুদের স্বার্থ সংরক্ষিত হচ্ছে ওলামা লীগ

সবকিছুতেই মুসলিমদের জন্য ৯৫% সংরক্ষণ চাই

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র রমজানের দাবি আদায়ে অশ্লিলতা পরিহার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও যানজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণ, মোসাদ ষড়যন্ত্র শক্তভাবে প্রতিহত করা, পাঠ্যপুস্তক ছাপা ভারতের কাছ থেকে ফিরিয়ে এনে বাংলাদেশে ছাপানোর ব্যবস্থা করা, হিন্দুদের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দের মতো মুসলমানদের জন্য আনুপাতিক হারে বিভিন্ন ধর্মীয় কাজের জন্য ৭ হাজার কোটি টাকা বরাদ্দ করতে হবে। কুফরি পাঠ্যসূচি ও শিক্ষা আইন বাতিলসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বিরাট মানববন্ধন করেছে।
মানববন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী। বক্তব্য রাখেন, আলহাজ হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুস সাত্তার, কার্যকরী সভাপতি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, মাওলানা মুহাম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী বাগেরহাটি, সভাপতি বাংলাদেশ এতিমখানা কল্যাণ সমিতি, হাফেজ মাওলানা আব্দুল বারী, হাফেজ আব্দুল জলিল প্রমুখ।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, পবিত্র রমজানের পবিত্রতা রক্ষা করতে অশ্লিলতা পরিহার। পবিত্র রমজানের দাবি পূরণে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সর্বনি¤œ রাখাসহ পবিত্র রমজানে অসহনীয় যানজট নিরসনে কার্যকরী ব্যবস্থা নিতে হবে। দরিদ্রদের ভর্তুকি দিতে হবে। নেতৃবৃন্দ বলেন, রমজানের পূর্বেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কেজি প্রতি ৪০/৫০ টাকা বৃদ্ধি করে রমজান মাসে তা স্থিতিশীল রাকা কী বাণিজ্য মন্ত্রণালয়ের সিন্ডিকেট কৌশল? তারা রমজানের ৩ মাস পূর্বের মূল্য নির্ধারণ করে তা স্থিতিশীল রাখার দাবি করেন। পবিত্র রমজানের ভাবগাম্ভীর্য রক্ষার্থে ভারতীয় টিভি চ্যানেল, সিনেমা-নাটক, পর্নোগ্রাফী, অশ্লীলতা, খেলাধুলা ইত্যাদি বন্ধ করতে হবে। নেতৃবৃন্দ বলেন, পাঠ্যপুস্তক মুদ্রণের ক্ষেত্রে ৩৩০ কোটি টাকার কাজের মধ্যে বাংলাদেশের প্রেসগুলো পেয়েছে মাত্র ২২ কোটি টাকার কাজ। দেশের বহু প্রেস কাজের অভাবে বন্ধ থাকলেও ৩১০ কোটি টাকার কাজ দেয়া হয়েছে ভারত, চীন ও কোরিয়াকে। এ কার্যাদেশ বাতিল করতে হবে।
নাস্তিক্যবাদী ও সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী পাঠ্যসূচি, কুফরী শিক্ষা আইন-২০১৬ ও শিক্ষানীতি অবিলম্বে বাতিল করতে হবে। তা না হলে সরকার জনরোষে পড়বে।
বাজেটে শুধু হিন্দুদের জন্য ২০০ কোটি টাকা বরাদ্দ করে ধর্মনিরপেক্ষতার চেতনা ভুলুণ্ঠিত করা হয়েছে। পাশাপাশি সর্বত্র আনুপাতিক হারের চেয়ে অনেক বেশি হিন্দু নিয়োগ ও ক্ষমতা দেয়া হচ্ছে। এতে করে ৯৫ ভাগ সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে মুসলমানদের ধর্মীয় বৈষম্যের স্বীকার করা হচ্ছে, যা পুঁজি করে ক্ষুব্ধ ধর্মপ্রাণদের উত্তেজিত করে জামাত জোটকে সরকারবিরোধী আন্দোলনের বিশেষ ইস্যু তুলে দেয়া হচ্ছে। তাই সব কিছুতেই মুসলমানদের জন্য ৯৫ ভাগ সংরক্ষণ করতে হবে।
মোসাদের সাথে জড়িত উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী ও গয়েশ্বর মার্কা হিন্দু এবং জামাত জোট এজেন্ট যারা এদেশে আইএস সৃষ্টিসহ বিভিন্ন ষড়যন্ত্র করছে, বিশেষ করে বর্তমানে ‘সরকারের মন্ত্রী-এমপিরা হিন্দু নির্যাতন করছে’ বলে এবং ‘বর্তমান সরকারের আমলে বেশি হিন্দু নিপীড়ন হচ্ছে’ অপপ্রচার চালায় তাদের কঠোরভাবে প্রতিহত করতে হবে।
মদিনা শরীফের ইসলামবিরোধী পিস টিভি বন্ধ করতে হবে। পিস টিভির আক্বিদাপন্থিরা ‘আইএস’-এর মতাদর্শী এবং সন্ত্রাসবাদের ভাবাদর্শী। এরা ওলি-আল্লাহ, মিলাদ শরীফ, মাজার শরীফের অবমাননাকারী। তাই পিস টিভিসহ আইএস’র ওহাবী-সালাফীদের সব টিভি চ্যানেল বন্ধ করতে হবে। কারণ ওরা তাওহীদের নামে প্রকারান্তরে সন্ত্রাসবাদ ছড়ায়।
পবিত্র রমজানে সরকারের পক্ষ থেকে মসজিদে মসজিদে ইফতারি দিতে হবে। ইফতারের সময় যানজটে আটকে পড়াদের ইফতারি দিতে হবে। এক্ষেত্রে বেসরকারিভাবে বিত্তশালী ব্যক্তি ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার জন্য সরকারকেই উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে হবে। ভারতে মমতা ও ললিতা হিন্দু হয়েও বিনামূল্যে মুসলমানদের জন্য ইফতারির ব্যবস্থা করলে ৯৫ ভাগ মুসলিম অধ্যুষিত দেশ বাংলাদেশে কেন বিনামূল্যে ইফতারির ব্যবস্থা করা হয় না।
ঈদের ছুটি ১০ দিন করতে হবে। ঈদকে পূঁজি করে বিশ হাজার কোটি টাকার ভারতীয় পোশাক বাণিজ্য বন্ধ করতে হবে। যাকাতের নামে লোক দেখানো ঘোষণা ও ভীড়, নি¤œমানের কাপড় বা আলাদা কাপড় নিষিদ্ধ করতে হবে। ইনকাম ট্যাক্সের পরিবর্তে যাকাতকে রাষ্ট্রীয়ভাবে বাধ্যতামূলক করে বর্তমান উন্নয়ন বাজেটের চেয়েও বেশি, প্রায় দেড় লক্ষাধিক কোটি টাকা আয়ের সুফল দেশবাসীকে দিতে হবে।
ফরমালিনের মিথ্যা অভিযোগে দেশীয় আম ধ্বংস করে ভারতীয় ফরমালিনের আমের কাটতি বৃদ্ধির সুযোগ বন্ধ করতে হবে। পাটের পর আখ চাষ বন্ধের ষড়যন্ত্র কঠোরভাবে বন্ধ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন