ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

প্রিয়া সাহার মিথ্যা অভিযোগ অবশ্যই রাষ্ট্রদ্রোহিতার শামিল

যৌথ সংবাদ সম্মেলনে-হিন্দু-বৌদ্ধ ও খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

মার্কিন প্রেসিডেন্ট ড্রোনাল ট্রাম্পের কাছে প্রিয়া সাহার মিথ্যা-ভিত্তিহীন অভিযোগ সাম্প্রদায়িক উগ্রবাদের গভীর ষড়যন্ত্রের অংশ। প্রিয়া সাহার দেশবিরোধী মিথ্যা অভিযোগ অবশ্যই রাষ্ট্রদ্রোহিতার শামিল। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির সৌহার্দ্যপূর্ণ ঐতিহ্যকে ভূলুণ্ঠিত করতে প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে বানোয়াট, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ উত্থাপন করেছে। দেশ বিরোধী অপতৎপরতার দায়ে তার বিচার অবশ্যই করতে হবে।
গতকাল সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের যৌথ আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ একথা বলেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার বানোয়াট, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগের প্রতিবাদে যৌথ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল। এতে আরো উপস্থিত ছিলেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়–য়া, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও, শ্যামল ভট্টাচার্য, দয়াল কুমার, জয়দত্ত বড়–য়া ও জ্যামস সুব্রত হাজরা।
সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমান কাল ধরে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান কাঁধে কাঁধ রেখে এদেশে বসবাস করে বাঙ্গালী সংকৃতিকে সমৃদ্ধ করেছে। বাঙালি সংস্কৃতির এ ধারাকে সমুন্নত রাখতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালে এদেশ স্বাধীন হয়েছে। এ দেশের স্বাধীনতাকে রুখতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়কে ধুলিসাৎ করতে একটি প্রতিক্রিয়াশীল অপশক্তি এদেশের সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি ভূলুণ্ঠিত করার জন্য সব সময় কাজ করে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে বলা হয়, ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ বাস্তবসম্মত নয়। ৩ কোটি ৭০ লাখ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ধর্মের মানুষ উধাও হয়েছে এ তথ্য বানোয়াট, অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রিয়া সাহার বক্তব্য দেশের শুভবোধসম্পন্ন সব মানুষের আবেগ ও অনুভূতিতে আঘাত করেছে। দেশের সকল মানুষ তার এই অপকর্মের ধিক্কার ও নিন্দা করেছে। প্রিয়া সাহার বক্তব্যের প্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্ররোচনাকারী গোষ্ঠী ব্যক্তিদের চিহ্নিত করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতে হবে। দেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশের নিকট বিচার চাওয়া গ্রহণযোগ্য হতে পারে না। আমরা তার এ ধরনের মিথ্যা বানোয়াট বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল। সরকার সকল ধর্মের মানুষের জন্য উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। সরকার প্রায় দুই হাজার মন্দিরের উন্নয়নে ২৫১ কোটি টাকা প্রদান, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টেও স্থায়ী আমানত ১০০ কোটি টাকায় উন্নীত করেছে। বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টেও স্থায়ী আমানতও বৃদ্ধি প্রক্রিয়াধীন রয়েছে। এক প্রশ্নের জবাবে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের কাছে প্রিয়া সাহার অভিযোগ সম্পূর্ণই তার ব্যক্তিগত বিষয়। তিনি আমেরিকা গিয়েছেন কোনো সংগঠনের প্রতিনিধি হিসেবে যাননি; গেছেন একজন ভিকটিম হিসেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Afil Uddin ২৩ জুলাই, ২০১৯, ১:৪৫ এএম says : 0
সংগঠন হিসাবে নিরাপদ থাকার জন্য এই বহিষ্কার আদেশ।সবাই বুঝে কিন্তু!
Total Reply(0)
মশিউর রহমান ২৩ জুলাই, ২০১৯, ১:৪৫ এএম says : 0
প্রিয়া সাহা অপরাধ করছে,এই শাস্তি তাকে পেতে হবে।এর দায় কোনো ভাবেই আমার অন্য হিন্দু ভাই-বোনদের উপরে পরতে পারে না।তবে কিছু দালাল আছে,যারা চোখ থাকতেও অন্ধ।তারা এখনও প্রিয়া সাহার বক্তব্যকে সমর্থন জানায়।
Total Reply(0)
Mohammed Robiul Hossen ২৩ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
যারা এখনো প্রিয়া সাহাকে সমর্থন করছে, তাঁরাই দেশের পকৃত শত্রু। দুদকের কি খবর?
Total Reply(0)
Salman Khandaker ২৩ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
প্রিয়া সাহার স্বামী মলয় সাহা দুদকে চাকুরি করে কটা টাকা বেতন পায় !!! এই বেতনে সে কিকরে কোটি টাকার গাড়ি কিনে এবং কোটি কোটি টাকা খরচ করে দুই মেয়েকে আমেরিকাতে পড়ায় !!! জাতি তা জানতে চায়....
Total Reply(1)
Yourchoice51 ২৩ জুলাই, ২০১৯, ১০:১৩ এএম says : 0
Gentleman, don't you know govt. service is a license to make extra income for many people. Mr. Moloy must be very honest (??) in using this license. Ha...ha. ha.
Shoheli Hossain ২৩ জুলাই, ২০১৯, ১:৪৬ এএম says : 0
Every year government gave how much money only for lighting. But never give money Eid for poor people
Total Reply(0)
Anowar Hossain ২৩ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
এ জন্য আমি দুঃখ প্রকাশ করছি।আর যারা প্রিয়া দিদিকে বহিষ্কার করল, তাদের বিরুদ্ধে মামলা করার জন্য জোর দাবি জানাচ্ছি।এই সঙ্গে সরকারের কাছে আরও দাবি জানাচ্ছি যে ৩৩% নয় ওদেরকে ৯৫% সরকারি চাকুরির সুযোগ দেওয়া হক।
Total Reply(1)
Yourchoice51 ২৩ জুলাই, ২০১৯, ১০:১৫ এএম says : 0
Wonderful proposal..... you should be rewarded as well.
Md Shamim Hasan ২৩ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
কোন সম্পদায়ের সেটা এখানে বিবেচ্য নয়, উনি একটা শান্ত পরিবেশকে অশান্ত করার চেস্টা করছে, ওনাকে পুরাণ জুতার মালা পরিয়ে বরন করা হোক,
Total Reply(1)
Yourchoice51 ২৩ জুলাই, ২০১৯, ১০:১৬ এএম says : 0
That's exactly she deserves.
Mujibul Hoque ২৩ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
প্রিয়া সাহা কে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে, এটা কোন ব্যাপার না আগামীতে প্রিয়া সাহা কে আরো ভালো পদ দেয়া হবে কমিটিতে! এটা শুধু মানুষের মুখ বন্ধ রাখার জন্য, কমিটি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে, মানুষকে আর কত বোকা বানানো হবে
Total Reply(0)
Forid Uddin ২৩ জুলাই, ২০১৯, ১:৪৭ এএম says : 0
তাকে শুধু বরখাস্ত করলে হবেন বরং তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় হেফাজতে ইসলাম বাংলাদেশ কঠিন কর্মসূচি দিতে বাধ্য থাকিবে ইনশাআল্লাহ।
Total Reply(1)
Yourchoice51 ২৩ জুলাই, ২০১৯, ১০:১৮ এএম says : 0
Hefajat-e-islam will do something......hard to dream. Big talk, zero action.
MD Abu Taher ২৩ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
বাংলাদেশি যারা ভিন্ন ধর্মাবলম্বী রয়েছে। বাংলাদেশের পবিত্র সংবিধান সব ধরনের সাংবিধানিক অধিকার দিয়েছে ।এটা কারো দয়া নয়, বাংলাদেশের মানুষ চাই বাংলাদেশের সকল নাগরিক তাদের সকল অধিকার স্বাধীনভাবে উপভোগ করুক। দুঃখের বিষয় প্রিয়া সাহা তাদের প্রভুদের ইশারায় বাংলাদেশের 17 কোটি মানুষের ভাবমূর্তি ক্ষুন্ন করল কেন?
Total Reply(0)
Shahidul Islam ২৩ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
It is not enough, they must file case against her if she really done wrong, as it is a serious issue and conspiracy against nation and community!
Total Reply(0)
Saiful Bashar ২৩ জুলাই, ২০১৯, ১:৪৮ এএম says : 0
সকল ধর্মীয় সংগঠন, এদের ফান্ডের উৎস, নেতাদের কর্মকান্ড সবসময় নজরধারীতে নিতে হবে। এরা যেকোন সময় দেশকে ডুবিয়ে দিতে পারে। প্রিয়া সাহার কর্মকান্ডই এর জ্বলন্ত উদাহরণ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন