ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধে ‘প্রাণ’কে চিঠি তথ্য মন্ত্রণালয়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বিদেশি দর্শকদের জন্য বিদেশি চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার বন্ধে প্রাণ কোম্পানীকে পত্র দিয়েছে তথ্য মন্ত্রণালয়। গত ২১ জুলাই তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখা থেকে এ পত্র জারি করা হয়। গতকাল মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর উপধারা-১৯ (১৩) অনুযায়ী বাংলাদেশি দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন স¤প্রচার বা সঞ্চালন করা যাবে না। একই আইনের ধারা ২৮ অনুসারে এই আইনের লঙ্ঘন একটি শাস্তিযোগ্য অপরাধ।

লক্ষ্য করা যাচ্ছে যে, আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রদান করা হচ্ছে, যা এই আইনের সুস্পষ্ট লঙ্ঘন। প্রসঙ্গত উল্লেখ্য যে, ইতোমধ্যে ক্যাবল অপারেটরদের এ বিষয়ে সতর্ক করা হয়েছে এবং বর্তমানে এ আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং এ ব্যবস্থা চলবে। এমতাবস্থায়, অবিলম্বে বিদেশি টিভি চ্যানেলে আপনার প্রতিষ্ঠান কর্তৃক বিজ্ঞাপন প্রদান থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, বিদেশি চ্যানেলে বেআইনিভাবে বিজ্ঞাপন প্রচার বন্ধের আইন কার্যকর করতে বিদেশি টিভি ডাউনলিংকারী ও ক্যাবল অপারেটরদের সকলকে কয়েকদফা পত্র দেবার পর গত ১ জুলাই থেকে দেশব্যাপী মোবাইল কোর্ট চালু রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন