ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ফোয়ারা নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ২:৩২ পিএম

সাভার থানা রোডের মুক্তির মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ফোয়ারা নির্মাণ কাজের উদ্বোধন করেছেন ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এসময় সড়কের ওই মোড়টির নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু চত্তর’ নামকরন করা হয়।

সাভার পৌরসভার অর্থায়নে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ফোয়ারা তৈরী করবেন বিশিষ্ট ভাস্কর্য শিল্পী মৃনাল হক। এর নির্মাণ খরচ ধরা হয়েছে ৩৮ লাখ ৫০হাজার টাকা।

উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল ঘুরে দেখেছি বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ফোয়ারা রয়েছে, অথচ সাভারের মতো গুরুত্বপূর্ন এলাকায় নেই। তাই প্রধান মন্ত্রীর সাথে আলোচনা করে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ফোয়ারা নির্মাণের সিন্ধান্ত নেই। তিনি বলেন, বৃহস্পতিবার শুরু হয়ে এক মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি বলেন, এই মুক্তির মোড়ে বঙ্গবন্ধু ভাস্কর্য ও ফোয়ারা নির্মাণ কাজের মধ্য দিয়ে এই মোড়টির নাম আজ থেকে ‘বঙ্গবন্ধু চত্তর’ নামকরণ করা হলো। তিনি এসময় ভাস্কর্যের সুরক্ষা ও সুন্দয্য রক্ষার্থে এই সড়ক দিয়ে চলাচলরত ভাগলপুরের বালুর ট্রাক বন্ধের দাবী জানিয়ে ট্রাক মালিকদের বিকল্প পথ ব্যবহারের কথা বলেন। এছাড়া ভাস্কর্য তৈরী শেষে এই মোড়টি (মুক্তির মোড়) সরু হয়ে যাবে, যানবাহন চলাচলে বিঘœ ঘটবে তাই তিনি সড়কের পাশে জেলা পরিষদের জায়গা দখল করে গড়ে উঠা দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙ্গে সড়কটি বড় করার জন্য প্রতিমন্ত্রীর সহযোগীতা কামনা করেন।

সাভার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াছমিন আক্তার সুমি, পৌর কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী শরিফুল ইমাম, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সামসুদ্দিনসহ স্থানীয় আওয়ামীলী ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ২ আগস্ট, ২০১৯, ৫:০৩ এএম says : 0
হায়রে জালীম সকল। যাইবায় জাহান্নামে। একদিন সকল মূর্তি ভাংগা হইবে। ইনশাআল্লাহ।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন