রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় টার্গেট করে পশু খামারিদের হত্যা

বিশেষ সংবাদদাতা, বগুড়া : | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

দুই সপ্তাহের ব্যবধানে বগুড়ার দু’জন পশু খামারীকে কুপিয়ে হত্যার ঘটনায় বগুড়ায় গবাদী পশুর খামারীদের মধ্যে চরম ভীতি ও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাটি পুলিশ প্রশাসনকেও ভাবিয়ে তুলেছে। কারণ এর আগে পশু খামারীদের ওপর এ ধরণের প্রাণঘাতি হামলার ঘটনা ঘটেনি । বগুড়ার শেরপুর থানায় দায়েরকৃত একটি অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার মাঝরাতে শেরপুর উপজেলার ভবানীপুর ই্উনিয়নের খুদি সাহার পুকুর পাড় এলাকায় চাতাল ব্যবসায়ী ও মৌসুমী পশু খামারী শাজাহান আলীর বাড়িতে প্রবেশকরে একদল দুর্বৃত্ত। মাঝরাতে তারা শাজাহানের গরে প্রবেশ করে তার হাত পা বেঁধে ফেলার চেষ্টার সময় সে নড়ে চড়ে উঠলে এবং চিৎকার করলে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে মেরে ফেলে। এসময় শাজাহানের স্ত্রী চিৎকার দিলে তাকেও নির্মমভাবে কুপিয়ে গুরুতর জখম করে। এরপর তারা শাজাহানের ঘরে রাখা নগদ টাকা, স্বর্নালংকার এবং বাড়িতে কোরবানীর জন্য রাখা ৩ টি বড় ষাঁড় ও দুটি খাসি লুট করে নিয়ে যায়।

এর দু’সপ্তাহ আগে বগুড়ার শাজাহানপুর থানার বড় চান্দাই গ্রামে জাব্বারুল ২৬ নামে অপর একজন সফল উদ্যোক্তা ও পশু খামারীর কাছে চাঁদা চেয়ে না পেয়ে তাকেও নির্মমভাবে কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসী।

পশু খামারীদের ওপর এধরনের নৃশংস হামলা ও লুটের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বগুড়া-৭ সংসদীয় আসনের এমপি রেজাউল করিম বাবলু। তিনি এ ধরণের ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করতে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছেন ।

বগুড়া জেলা দুগ্ধ খামারী উদ্যোক্তা সংগঠনের সাধারণ সম্পাদক সামসুল আবেদীন সবুর বলেছেন, সাধারণ ভাবে গ্রাম গঞ্জে গরু চুরির ঘটনা নতুন নয়। তবে এখন যেভাবে খামরী মালিকদের টার্গেট করে চাঁদাবাজী, লুটপাট এমনকি নৃশংসভাবে হত্যার ঘটনা ঘটছে তা সত্যিই উদ্বেগ জনক।
বগুড়ার কয়েকজন সিনিয়র পুলিশ কর্মকর্তা এ প্রসঙ্গে জানানন, অপরাধের এই নতুন ধারা নিয়ে তারাও ভাবছেন ।
কেন পশু খামারীদের টার্গেট করা হচ্ছে এর পেছনে কোন সংঘবদ্ধ চক্র কাজ করছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। সেই সাথে নৃশংস অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের জন্য চেষ্টা অব্যাহত রযেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন