বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিচারপতি খায়রুল হককে গ্রেফতার দাবি বিএনপির

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হককে আদালতের ‘কলঙ্ক’ উল্লেখ করে তাকে গ্রেফতারের দাবি জানিয়েছে বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বিলুপ্ত করে তার দেয়া ত্রয়োদশ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে দেশের সকল রক্তপাত ও হানাহানি শুরু হয়েছে বলেও দাবি করেছে দলটি।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
রিজভী আহমেদ বলেন, উচ্চ আদালতের কলঙ্ক হচ্ছেন সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক। তত্ত্বাবধায়ক সরকার বাতিলের পর দেশের সকল রক্তপাত ও হানাহানির জন্য তিনি দায়ী। তিনি বলেন, মূলত খায়রুল হকের অপকর্ম ঢাকার জন্যই এই সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেছে। পাপ কখনও চাপা থাকে না। জনতার আদালতে পাপীদের বিচার হবেই।
আইনমন্ত্রীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে রিজভী বলেন, তিনি (আইনমন্ত্রী) বলেছেন, বিচারপতিরা অবসরে গেলেও রায় লিখতে পারবেন। আমি বলব- তিনি আইনের দৃষ্টিতে মিথ্যা ও অন্যায় কথা বলেছেন। কারণ অবসরে যাওয়ার পর বিচারপতির আর শপথ থাকে না। খায়রুল হক হচ্ছেন সেই ব্যক্তি যিনি সরকারের প্রতি অনুরাগ এবং বিএনপির প্রতি বিরাগভাজন হয়েছেন। তাই তাকে গ্রেফতারের দাবি জানাচ্ছি।
রিজভী আহমেদ অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আদালতকে প্রাইভেট সেক্টরে পরিণত করার চেষ্টা করছেন। আদালতকে স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছেন না। সকল মামলা এখন হচ্ছে শাসক দলের ইচ্ছায়।
বিএনপি কর্মসূচি দিলে সরকার স্বস্তিতে থাকে না দাবি করে দফতরের দায়িত্বে নিয়োজিত বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী বলেন, আজকের এই মানববন্ধন বানচালে বিভিন্ন অপচেষ্টা হয়েছে। কারণ একটাই- দেশে বিরোধী দলের কোনো অধিকার নেই।
মানববন্ধনে প্রধান অতিথি বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান বলেন, পাকবাহিনীর কাছে আত্মসমর্পণকারী আওয়ামী লীগ আজ নিজেদের স্বাধীনতার ঘোষক বলে দাবি করছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বক্তব্যে আওয়ামী লীগের মধ্যে তোলপাড় শুরু হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
মহিলা দলের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট আহমেদ আজম খান, সংগঠনের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন