রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মীর গ্রুপকে ২০ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চিনির মূল্য কারসাজির দায়ে মীর গ্রুপকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভোগ্যপণ্যের সবচেয়ে বড় পাইকারি বাজার নগরীর খাতুনগঞ্জে অভিযান চালিয়ে গতকাল (বুধবার) এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।
সকাল সাড়ে ১০টার দিকে ছোলা ও চিনির ডিলার এবং আড়তে অভিযান চালানো হয়। অভিযানে মীর গ্রুপের অফিস সিলগালা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, আবদুস সামাদ, হাসান বিন আলী অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে র‌্যাবের এএসপি জালাল উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য অংশ নেন। এসময় ক্যাব সদস্য জান্নাতুল ফেরদৌসসহ বাজার নিয়ন্ত্রণ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, মীর গ্রুপের কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে কর্ণফুলীর ওপারের একটি চিনি কারখানা থেকে ৪৬ টাকা ৮০ পয়সায় চিনি কিনে পাইকারি বাজারে ৫৮ টাকা ৫০ পয়সা বিক্রি করছে। চিনি নিয়ে এ ধরনের কারসাজির অভিযোগে মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে নগরীতে গতকাল দ্বিতীয় দিনের মতো বাজার অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে একতা স্টোর, আদর্শ ভান্ডর, মুক্তা স্টোর ও লক্ষ্মী ভান্ডারের কেনাবেচার রশিদ পরীক্ষা করা হয়। এসময় কম দামে ছোলা-ডাল কিনে বেশি দামে বিক্রি করায় আশরাফ হোসেন মাসুদের মালিকানাধীন মাসুদ ব্রাদার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানের ম্যানেজার রূপন দাশকে সতর্ক করা হয়।
মহানগরীর ২নং গেট এলাকার কর্ণফুলী কমপ্লেক্স কাঁচা বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর এবং মোঃ তৌহিদুল ইসলাম। এসময় বাজারের প্রতিটি দোকানে গিয়ে দৃশ্যমান স্থানে টাঙ্গানো মূল্যতালিকা দেখতে চান ম্যাজিস্ট্রেটগণ। দৃশ্যমান স্থানে মূল্যতালিকা না থাকায় এবং অধিকমূল্যে দ্রব্য বিক্রি করায় বিক্রেতা জালাল আহমেদ, শহীদুল ইসলাম, মোঃ শাহজাহান এবং মোঃ ইলিয়াসকে যথাক্রমে ১০ হাজার, ৫ হাজার, ৫ হাজার এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও প্রত্যেক দোকানীকে মালামাল ক্রয়ের রশিদ সাথে রাখার জন্য নির্দেশ দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন