শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর স্মরণে প্রদীপ প্রজ্বলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে আলোচনা সভা, শোক র‌্যালী ও প্রদীপ প্রজ্জ্বলন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। গতকাল সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জোটের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। প্রদীপ প্রজ্জ্বলনের আগে সাংস্কৃতিক জোটের শিল্পীরা একটি শোক র‌্যালী কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হন। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলম। বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি অভিনেত্রী অরুনা বিশ্বাস, অভিনেত্রী রোকেয়া প্রাচী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, অভিনেত্রী তানভিন সুইটি, চিত্রনায়িকা শাহানুর, রীতা রাণী সরকার, আওয়ামী লীগ নেতা ও নাট্যকার মোত্তাছিম বিল্লাহ, হাবিবুল্লাহ রিপন, যুবলীগ নেতা আওলাদ হোসেন রুহুল, অধ্যক্ষ আহসান সিদ্দিকী, উদয় শংকর বসাক, সুজন মৃধা, লিটন প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ বাঙালি জাতি কখনো শোধ করতে পারবে না। বঙ্গবন্ধুকে হত্যার পিছনে একটাই উদ্দেশ্য ছিল এদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানো। বঙ্গবন্ধুকে হত্যা নয় এটি রাষ্ট্র, সংবিধানকে হত্যা করা। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে পাকিস্তানের এজেন্ট হিসেবে যোগদান করেছিলেন। জিয়াউর রহমানই পর্দার অন্তরালে বঙ্গবন্ধু হত্যার নেতৃত্ব দিয়েছেন। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি যারা বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে নেতৃত্ব দিয়েছেন জিয়াউর রহমান, খন্দকার মোস্তাকসহ যারা জড়িত ছিল তাদের নাম তদন্ত করে বের করে তাদের মরণোত্তর বিচারের দাবি করছি। জাতির জনকের বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিল বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছিল, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। বিদেশে যে সমস্ত বঙ্গবন্ধুর খুনীরা পলাতক রয়েছেন তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার জোর দাবি জানান।

বক্তারা বলেন, আজ দেশে আবার গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। তাই সবাইকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করার আহ্বান জানান।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন