শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রথম দিনে ফরম নিলেন ৯ জন

ছাত্রদলের কাউন্সিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

নির্বাচনের মাধ্যমেই নির্ধারিত হতে যাচ্ছে ছাত্রদলের শীর্ষ দুই পদ (সভাপতি ও সাধারণ সম্পাদক)। আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ষষ্ঠ কাউন্সিল আয়োজনের ঘোষণা দিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি। এজন্য এই দুই পদে প্রতিদ্ব›িদ্বতা করতে আগ্রহীদের মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে কমিটির সদস্যরা। গতকাল শনিবার প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আজ শেষ দিনে আরও প্রার্থীরা ফরম সংগ্রহ করবেন।

কাউন্সিলের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রতন, ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল, ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক এবিএম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদির ভ‚ঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

প্রথম দিনে সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছাত্রদল নেতা আসাদুল আলম টিটু, মামুন খান, ও আলিমুল হাকিম মুন্সি। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাইফ মাহমুদ জুয়েল, আলাউদ্দিন খান, এম এ কাইয়ুম, মশিউর রহমান রনি, আবু জাহান হিমেল, খলিলুর রহমান। এর আগে জুয়েল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করেন। প্রত্যেকে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে ১০০ টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করেন। আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে ১৯ ও ২০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট। মনোনয়ন ফরম ২২ থেকে ২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

মনোনয়নপত্র বিতরণকালে ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, যারা এই দুঃসময়ে ছাত্রদলকে এগিয়ে নেওয়ার জন্য শত নির্যাতন উপেক্ষা করে, কারাবরণ, হামলা-মামলা সহ্য করে তারেক রহমানের চিন্তা-পরামর্শে এক হচ্ছেন তাদের অভিনন্দন জানাই। তিনি বলেন, আমাদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে এবং আমাদের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্ত করতে ছাত্রদলের আগামী নেতৃত্ব সক্রিয় ভ‚মিকা পালন করবে বলে আশা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন