সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে কাজ করতে হবে

আলোচনা সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে জাতির পিতার আদর্শকে ধারণ করে কাজ করতে হবে। স্বাধীনতা বিরোধীরাই এদেশের জন্য বঙ্গববন্ধুর যে অবদান তা অস্বীকার করে। প্রতিমন্ত্রী এসময় অসত্য ও বিতর্কিত বিষয়ে বিভ্রান্ত না হয়ে সকলকে সচেতন থাকারও আহবান জানান।
গতকাল মঙ্গলবার রাজধানীর মতিঝিল মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়েতনে বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ড আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষ্যে একটি আলোচনা সভায় তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কখনো মিথ্যা, অনিয়ম, দুর্নীতি আর অন্যায়ের সাথে আপোষ করেননি।দেশের সামগ্রিক উন্নয়নের জন্য সকলকে অন্যায় ও দুর্নীতির বিষয়ে আপোষহীন হতে হবে। দুর্নীতিকে, জঙ্গীবাদকে প্রশশ্র দেয়া যাবে না। সকলেই জাতির পিতার আদর্শকে ধারণ করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারলেই দেশকে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করা সম্ভব।
তিনি বলেন, বঙ্গবন্ধু জাতিকে বঞ্চিত, লাঞ্চিত অবস্থা থেকে মুক্ত করেছেন। বঙ্গবন্ধু তার একক নেতৃত্বে দেশের মানুষকে মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত করেছেন। তার কারণেই এদেশের শ্রেষ্ট অর্জন স্বাধীনতা লাভ করা সম্ভব হয়েছে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তাদের চোখে বঙ্গবন্ধু অপরাধী ছিলেন কারণ তিনি এদেশের মানুষের পরম কাঙ্খিত স্বাধীনতা এনে দিয়েছিলেন। বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ। শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান প্রধান আলোচক হিসাবে আলোচনায় বক্তব্য রাখেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন