ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মন্ত্রীদের রাজনৈতিক দোষারোপে অপরাধীরা ধরা-ছোঁয়ার বাইরে -বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক হত্যাকা-ের তদন্তের আগেই সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের রাজনৈতিক দোষারোপের কারণে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত অপরাধীদের শনাক্ত করার সুযোগ থাকে না বলে মন্তব্য করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। গতকাল শুক্রবার বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কমিটির সভায় গৃহীত প্রস্তাবে ধারাবাহিক টার্গেট কিলিং এর লোমহর্ষক ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়ে এ মন্তব্য করা হয়।
ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক ব্লেইম গেম-এর কারণে প্রকৃত ঘাতক ধরা-ছোঁয়ার বাইরে থাকছে এবং নতুন নতুন হত্যাকা- ও অপরাধ সংঘটনে তারা আরো উৎসাহিত হচ্ছে। খুনি ও দাগি সন্ত্রাসীদের ধরার চেয়ে প্রতিটি ঘটনা থেকে রাজনৈতিক সুবিধা আদায়ের অপকৌশলের কারণে সন্ত্রাসীরা ক্রমে বেপরোয়া হয়ে উঠছে; মানুষের জানমালের নিরাপত্তা গুরুতর হুমকির মুখে।
তারা বলেন, হত্যাকা-ের তদন্তের আগেই যখন সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ রাজনৈতিকভাবে দোষারোপ শুরু করেন তখন গ্রহণযোগ্য ও নিরপেক্ষ তদন্ত প্রকৃত অপরাধীদের শনাক্ত করার সুযোগ থাকে না। দোষারোপের এই রাজনীতির কারণে পুলিশ ও গোয়েন্দা সংস্থার পেশাদারিত্বও মারাত্মকভাবে ক্ষুণœ হয়।
তাদের প্রস্তাবে রাজনৈতিক সুবিধা নেবার দোষারোপের অপকৌশল পরিহার করে প্রতিটি হত্যাকা-ের গ্রহণযোগ্য নিরপেক্ষ তদন্ত, প্রকৃত ঘাতকদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানানো হয়। প্রস্তাবে বর্তমান পরিস্থিতি উত্তরণে রাজনৈতিক দল ও জনগণকে আস্থায় নিয়ে কার্যকরি রাজনৈতিক পদক্ষেপ নেয়ার জন্যও সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, মুকলেছুর রহমান, আবু হাসান টিপু ও আনসার আলী দুলাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন