মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুপ্তহত্যার প্রতিবাদে ১৯ জুন সারাদেশে ১৪ দলের মানববন্ধন

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :
গুপ্তহত্যার প্রতিবাদে সারাদেশে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। আগামী ১৯ জুন বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত মোট ১ ঘণ্টা দেশব্যাপী একযোগে এ মানববন্ধন করা হবে।
গতকাল শুক্রবার বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী ১৯ জুন বিকাল ৩-৪টা পর্যন্ত দেশব্যাপী ১ ঘণ্টা মানববন্ধন করবে ১৪ দল। এছাড়া ১৪ জুন ঝিনাইদহে নিহত পুরোহিতের বাসায় যাবেন ১৪ দলের নেতারা। রমজানের পর গ্রামে-গঞ্জে ১৪ দল টিম করে লাগামহীনভাবে এ সব হত্যাকা-ের বিরুদ্ধে গণজাগরণ তৈরি করবে বলে জানান তিনি।
নাসিম বলেন, দেশে চলমান গুপ্তহত্যায় জড়িতদের রক্ষার্থে খালেদা জিয়া ঘোমটা খুলে নেমেছেন। অত্যন্ত কাপুরুষিতভাবে দেশে গুপ্তহত্যাগুলো ঘটানো হচ্ছে। অশুভ লক্ষ্য অর্জনের জন্যই এ ঘটনাগুলো ঘটানো হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে যখন আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হচ্ছে, আন্তর্জাতিক সম্মেলনগুলোতে শেখ হাসিনা যখন গুরুত্ব পাচ্ছেন; সৌদি আরবের বিষয়ে অনেক প্রশ্ন ছিল, সেই সৌদি আরবও শেখ হাসিনাকে যে মর্যাদা দিয়েছে, তাতে প্রমাণিত হয়েছে যে শেখ হাসিনা সরকার নতুন দিগন্ত সৃষ্টি করেছে।
তিনি বলেন, আর দেশ যখন উন্নয়ন ও প্রবৃদ্ধির দিকে এগুচ্ছে, শান্তির দ্বীপে পরিণত হতে যাচ্ছে; তখন সুপরিকল্পিতভাবে একের পর এক হত্যাকা- ঘটানো হচ্ছে।
আওয়ামী লীগের সভাপতিম-লী মো. নাসিম আরও বলেন, খালেদা জিয়া বলেছেন আওয়ামী লীগের নেতারা নাকি হত্যাকা-ের সঙ্গে জড়িত। এর মাধ্যমে তিনি খুনিদের প্রকাশ্যে প্রটেকশন দিচ্ছেন। তার এ চরিত্র নতুন নয়। এর আগে তিনি এবং তার স্বামী যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চেয়েছিলেন।
তিনি বলেন, খালেদা জিয়া নগ্নভাবে, ঘোমটা খুলে নেমেছেন খুনিদের রক্ষা করতে। যারা মারা গেছেন, তাদের পরিবারকে সমবেদনা না জানিয়ে খুনিদের তিনি প্রশ্রয় দিচ্ছেন। এর নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।
নাসিম বলেন, যারা ভাবছেন এসব ঘটনার পর আমরা আপস করব, তারা বোকার স্বর্গে বাস করছেন। কারণ শেখ হাসিনা আপস করেন না।
এ বিষয়ে বৈঠকের সভাপতি রাশেদ খান মেনন বলেন, ফখরুল সাহেব বলেছেন চিরুনি অভিযানে নাকি তাদের কর্মীদের ধরপাকড় করা হবে। কিন্তু বিএনপি তাদের প্রশ্রয় না দিলে তাদের ভয় পাওয়ার কোনো কারণ নেই।
বৈঠকের পর ১৪ দলের নেতারা চট্টগ্রামে নিহত পুলিশ অফিসার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুর বাবার খিলগাঁওয়ের বাসায় যান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন