শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ বালু উত্তোলনকারীদের ছাড় দেয়া হবে না : পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ৫:০৯ পিএম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দলীয় পরিচয় যাই হোক অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনকারীদের কোনভাবেই ছাড় দেয়া হবেনা।
আজ টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন।
এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী উকিল বিশ্বাস, প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মালেক, সহকারী পুলিশ সুপার মির্জাপুর সার্কেল দিপঙ্কর ঘোষ উপস্থিত ছিলেন।
সকালে মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরে পৌঁছে উপমন্ত্রী মুক্তির মঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। পরে তিনি ইঞ্জিন চালিত নৌকায় লতীফপুর ইউনিয়নের যোগীরকোফা, ফতেপুর ই্উনিয়নের থলপাড়া, ফতেপুর, সুতানরি, বানকাটা পারদিঘী এলাকার বংশাই নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। পরে এক টাকার বাজার এলাকায় তিনি স্থানীয় সাংবাদিকদের সাথে কথা বলেন।
উপমন্ত্রী বলেন, সরকার নদী ভাঙন এলাকার দিকে বিশেষ নজর দিয়েছে। ভাঙন কবলিত এলাকার মানুষের কথা চিন্তা করে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। এরমধ্যে ডিপিটি, ডাম্পিং এবং নদী ড্রেজিং।
তিনি বলেন, মির্জাপুরের নদী ভাঙন কবলিত এলাকার জন্য ১১৫ কোটি টাকার ডিপিটি প্রকল্প নেয়া হয়েছে এবং ৪শ’ কোটি টাকা ব্যয়ে বংশাই নদীতে ড্রেজিং করা হবে। যে এলাকা বেশি ভাঙন কবলিত সেখানে দ্রুত ডাম্পিংয়ের নির্দেশ দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন