শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের অর্জন দুর্নীতিতে ম্লান হয়ে যাচ্ছে

সংসদে এমপি পীর ফজলুর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সরকারের অর্জন প্রাতিষ্ঠানিক দুর্নীতিতে ম্লান হয়ে যাচ্ছে উল্লেখ করে সিনিয়র এমপিদের দিয়ে দুর্নীতি প্রতিরোধে কমিশন গঠনের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান। অন্যদিকে দুর্নীতিবাজদের ‘ক্রসফায়ার’ দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি দলীয় এমপি মো. হারুনুর রশীদ। গতকাল রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তারা এসব কথা বলেন।

পীর ফজলুর রহমান বলেন, প্রাতিষ্ঠানিক অনিয়ম এবং দুর্নীতি সরকারের অর্জনকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে এবং ম্লান করে দিচ্ছে। এ সময় বালিশকান্ড, হাসপাতালের পর্দা কেনা ও পুকুর খননের অভিজ্ঞতা অর্জনে বিদেশ ভ্রমণের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, সাড়ে ৫ হাজার টাকার বই স্বাস্থ্য অধিদফতর কিনেছে ৮৫ হাজার ৫০০ টাকায়। দুর্নীতি হয়ে গেছে হাস্যরসের বিষয়। লুটপাটে ডুবলো ওয়াসা।
পীর ফজলুর রহমান আরও বলেন, সংসদে জাতীয় নেতৃবৃন্দ বসে আছেন। আমি চাই সিনিয়র পার্লামেন্টারিয়ানদের দিয়ে একটি দুর্নীতি বিরোধী কমিশন গঠন করেন। এই সমস্ত প্রাতিষ্ঠানিক অনিয়ম এবং দুর্নীতি যারা করেন তাদের বিষয় অনুসন্ধান করেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।
বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ সরকারের বিভিন্ন খাতের দুর্নীতির চিত্র তুলে ধরে বলেন, সরকার লুটপাটে ব্যস্ত আর ডেঙ্গুতে সারাদেশ দিশেহারা। মূল্য না পেয়ে ঈদুল আজহায় কোরবানির পশুর চামড়া মাটিতে পুঁতে রাখে মানুষ। দুধে মরণ বিষ, খামারিরা দুধ রাস্তায় ঢেলে দেয়। সরকার সব কিছুতে ষড়যন্ত্র দেখে।
হারুনুর রশীদ বলেন, হাসপাতালের পর্দা কেনা বালিশ কান্ডকেও হার মানিয়েছে। কোটি কোটি টাকা লোপাট হচ্ছে, পদক্ষেপ নিচ্ছেন না কেন? ক্রসফায়ারে মাদক ব্যবসায়ীকে হত্যা করছেন, বিভিন্ন অপরাধীকে হত্যা করছেন। এদের কেন ক্রসফায়ারে হত্যা করছেন না? ক্রসফায়ার যদি বৈধ হিসেবে গ্রহণ করেন, যারা সম্পদ অপচয় করছে তাদের বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নিচ্ছেন না কেন? দুই কোটি টাকার অপরাধে খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছেন। অথচ স্বাস্থ্য খাতে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন