শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্রে সমকামী নাইট ক্লাবে গুলিতে নিহত ৫০

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে পুরুষ সমকামীদের একটি নৈশ ক্লাবে এক বন্দুকধারীর গুলিবর্ষণে কমপক্ষে ৫০ জন নিহত এবং ৪২ জন আহত হয়েছে। পুলিশ বলছে, ঘটনার প্রায় তিন ঘণ্টা পর তারা পালস ক্লাব নামে ওই নাইট ক্লাবটির ভেতরে ঢুকে আক্রমণকারীকে হত্যা করে। বন্দুকধারী লোকটির হাতে অ্যাসল্ট রাইফেল এবং হ্যান্ডগান ছিল এবং সে নাইট ক্লাবের ভেতরে অনেককে জিম্মি করেছিল। নিহত হওয়ার আগে পুলিশের সাথে তার গুলিবিনিময় হয়।
পুলিশ একে একটি ‘সন্ত্রাসবাদী ঘটনা’ বলে আখ্যায়িত করেছে, কিন্তু তারা এটাও বলছে যে, এই সন্ত্রাস অভ্যন্তরীণ নাকি আন্তর্জাতিক তা তারা এখনো জানেন না। পুলিশ বলছে, বন্দুকধারী একা ছিল এবং সে স্থানীয় কেউ নয়। ঘটনায় হতাহতদের আত্মীয়স্বজনরা হাসপাতালগুলোতে ভিড় জমায়।
ওই ক্লাবে থাকা এক ব্যক্তি রিকার্ডো আলমোডোভার পাল্স ক্লাবের ফেসবুক পাতায় লিখেছেন যে, স্থানীয় সময় রাত ২টায় বন্দুকধারী গোলাগুলি শুরু করে। তিনি লেখেন, ‘ওই সময় যারা নাচছিল এবং বারের কাছে যারা ছিল সবাই মাথা নিচু করে ফেলে। আর আমরা যারা বারের পেছনের দরজার কাছে ছিলাম তারা কোনোরকমে ক্লাব থেকে বের হয়ে দৌড় দেই।’
আরো একজন প্রত্যক্ষদর্শী অ্যানথনি টরেস তখন বলেছিলেন যে, তিনি মানুষকে চিৎকার করতে শুনেছেন, নাইট ক্লাবের অনেকে হয়তো নিহত হয়েছেন। তবে প্রথম দিকে কেউ মারা গেছে কি না তা নিয়ে নিশ্চিত কোনো খবর পাওয়া যাচ্ছিল না, তবে অনেকে যে আহত হয়েছেন তা সংবাদমাধ্যমে বলা হচ্ছিল। মাত্র কিছু সময় আগে পুলিশ লোকজন নিহত হবার খবর নিশ্চিত করে। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন