শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ হাসপাতালকে ৭০০ কোটি রুপি জরিমানা

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা না দিয়ে শর্ত লঙ্ঘন করায় ভারতের পাঁচটি বেসরকারি হাসপাতালকে ৭০০ কোটি রুপি জরিমানা করেছে দিল্লির রাজ্য সরকার।
দিল্লি হাইকোর্টের ২০০৭ সালের একটি আদেশ পালনে হাসপাতালগুলোকে এ জরিমানা করে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টির সরকার।
যেসব হাসপাতালকে জরিমানা করা হয়েছে সেগুলো হলোÑ সকেতের ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, ফর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউট, শান্তি মুকুন্দ হাসপাতাল, ধর্মশীলা ক্যান্সার হাসপাতাল ও পুষ্পবতী সিঙ্ঘানিয়া রিসার্চ ইনস্টিটিউট। জানা যায়, হাসপাতালের ইনডোরের ১০ শতাংশ শয্যা গরিবদের জন্য সংরক্ষিত রাখার শর্তে ১৯৬০ থেকে ১৯৯০ সালের মধ্যে দিল্লি সরকারের কাছে সস্তায় জমি পায় এই হাসপাতালগুলো। এছাড়া আউটডোর চিকিৎসার ক্ষেত্রেও ২৫ শতাংশ গরিবকে বিনামূল্যে সেবা দেয়ার কথা তাদের। কিন্তু শর্ত অমান্য করায় এ নিয়ে একটি রুল জারি হয়। সেই রুলের প্রেক্ষিতে গত বছরের শেষে হাসপাতালগুলোকে শোকজ করে দিল্লি সরকার। পরে হাসপাতাল কর্তৃপক্ষ সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাদের এ জরিমানা করা হয়। পাঁচটি হাসপাতালের মধ্যে কেবল এসকর্টস হার্ট ইনস্টিটিউটকেই প্রায় ৫০৩ কোটি রুপি জরিমানা করা হয়। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন