ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

২৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন যুবলীগ নেতা

গ্রেফতারের পর কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

কৃষকদের ঋণের ২৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন যুবলীগ নেতা ক্যচিং অং মারমা। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় গতকাল মঙ্গলবার গ্রেফতারের পর আদালতে চালান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্যচিং অং মারমা বান্দরবান সদর উপজেলা যুবলীগের সভাপতি।

দুদকের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আত্মসাৎ মামলায় গত সোমবার বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ক্যচিং অং মারমা সদর উপজেলা যুবলীগের সভাপতি ও কুহালং ইউনিয়নের চেমী ডলুপাড়ার বাসিন্দা।

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী বলেন, ২০১১ সালে স্থানীয় বিভিন্ন কৃষকের ছবি ও জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অগ্রণী ব্যাংক বান্দরবান শাখা থেকে ২৮ লাখ ৯০ হাজার টাকা ঋণ উত্তোলন করা হয়। এর মধ্যে ১ লাখ ২০ হাজার টাকা প্রকৃত কৃষকদের দিয়ে বাকি টাকা আত্মসাত করা হয়।

ভুক্তভোগী কৃষকদের অভিযোগের পর বিষয়টি নিয়ে অনুসন্ধানে নামে দুদক। এর মধ্যে অগ্রণী ব্যাংক বান্দরবান শাখার সাবেক ব্যবস্থাপক নিবারণ তঞ্চঙ্গ্যাকে ২১ জুলাই চট্টগ্রাম থেকে গ্রেফতার করে দুদক।

এ ঘটনায় অভিযুক্ত অন্যরা হলেন ব্যাংকের সাবেক মাঠকর্মী জ্ঞান চাকমা, জ্যোতি কুমার খীসা ও হীরেন্দ্রলাল চাকমা। এ ঘটনায় ২১ জুলাই কৃষকদের টাকা আত্মসাতের অভিযোগ এনে একটি মামলা করেন দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী। মামলায় ব্যাংকের ম্যানেজারসহ ৫ জনকে আসামি করা হয়। গ্রেফতারকৃত ক্যচিং অং মারমাকে আদালতের আদেশে কারাগারে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন