ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রতা পরিহার করতে হবে

পর্যালোচনা সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

প্রকল্প বাস্তবায়নে টেন্ডার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রতা পরিহার করতে হবে। টেন্ডার প্রক্রিয়ায় কোনো জটিলতা থাকবে না। সবাই যাতে টেন্ডারে অংশ নিতে পারে সে ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও সংস্থার নিজস্ব প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এসব নির্দেশনা দেন। মন্ত্রণালয়ের সচিব মো আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থার প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, ২০১৯-২০ অর্থবছরে নৌপরিবহন মন্ত্রণালয় ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করছে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৪৭১৩ কোটি ৩১ লাখ টাকা। প্রকল্পগুলোর মধ্যে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) অন্তর্ভুক্ত ৪০টি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে বাস্তবায়নাধীন ৯টি। এডিপির ৪০টি প্রকল্পের মধ্যে বিআইডব্উ্টিএ’র ২০টি, বিআইডবিøউটিসি’র দু’টি মংলা বন্দর কর্তৃপক্ষের চারটি, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের ছয়টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি, পায়রা বন্দর কর্তৃপক্ষের দু’টি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি, নৌপরিবহন অধিদপ্তরের দু’টি, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের একটি ও জাতীয় নদী রক্ষা কমিশনের একটি এবং সংস্থার নিজস্ব অর্থায়নে ৯টি প্রকল্পের মধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাতটি, বিআইডবিøউটিসি’র একটি ও মংলা বন্দর কর্তৃপক্ষের একটি প্রকল্প।
অনুষ্ঠানে মন্ত্রণালয় ও সংস্থার ৪৭ জন প্রকল্প পরিচালকদের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরের সফল দু’জন প্রকল্প পরিচালকের মাঝে প্রতিমন্ত্রী ক্রেস্ট প্রদান করেন। প্রকল্প বাস্তবায়নে সফল দু’জন হলেন বাংলাদেশে চারটি মেরিন একাডেমি স্থাপন (পাবনা, বরিশাল, সিলেট ও রংপুর) প্রকল্পের রফিক আহম্মদ সিদ্দিক এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) ছয়টি জাহাজ সংগ্রহ প্রকল্পের মো: ইউসুফ হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন