শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘শহর পরিচ্ছন্নতায় অঙ্গীকারবদ্ধ হতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানী ঢাকা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে মিলে একসঙ্গে কাজ করার তাগিদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আমাদের যে কর্মী আছে, আমাদের যে জনবল আছে তা নিয়ে আমাদের ঢাকা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হলে সবাইকে মিলে কাজ করতে হবে। এ ব্যাপারে সবাইকে অঙ্গীকারবদ্ধ হতে হবে। গতকাল বুধবার গাবতলী সিটি পল্লীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্লিনারদের জন্য বহুতলবিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে বলেছিলেন, ‘তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রæর মোকাবিলা করতে হবে’। আমি ঠিক সেভাবেই বলতে চাই, আমাদের যে কর্মী আছে, আমাদের যে জনবল আছে, তা নিয়ে আমাদের ঢাকা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। আপনাদের অঙ্গীকার করতে হবে।

পরিচ্ছন্নকর্মীদের উদ্দেশ্য করে মেয়র বলেন, কাজ করতে হবে। কাজ করবেন না, অথচ বিল্ডিংয়ে থাকবেন, এটা হবে না। কাজ করবেন না, পয়সা তুলে নেবেন, এটি হবে না। কাজে আসবেন না, অন্য লোককে দিয়ে পাঞ্চিং করিয়ে হাজিরা দিয়ে দেবেন, এটা হবে না। প্রত্যেককে নির্দিষ্ট সময় পর্যন্ত কাজ করতে হবে। কাজের কোনো বিকল্প নেই।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (ডিএনসিসি) মো. আবদুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুজিব সরওয়ার আলম মাসুম, সংরক্ষিত নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন