ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশ ক্লিয়ারেন্স পেতে ওয়ান স্টপ সার্ভিস চালু হচ্ছে -সউদীতে প্রবাসী মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সউদী আরবে স্বল্প সময়ে জনশক্তি প্ররণের জন্য কাজ করছে সরকার। ভিসা প্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে শিগগিরই ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। তিনি বলেন,বাংলাদেশ এখন দক্ষ জনশক্তির সম্ভাবনাময় উৎস।
গতকাল বৃহস্পতিবার সউদীর দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটোরিয়ামে আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন। সউদী কোম্পানি রিক্রুটিং এজেন্ট ও নিয়োগকর্তাদের নিয়ে রিয়াদের বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং বাংলাদেশের দক্ষ জনশক্তি বিষয়ে এ সেমিনারের আয়োজন করে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
সউদী নিয়োগ কর্তাদের বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগের আহŸান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান কোরিয়া সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সঙ্গে কাজ করছেন।
সেমিনারে সউদী নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাই করে কর্মী প্রেরণের ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি এস এম আনিসুল হক ও বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন