রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় পিএসসির সাড়ে পাঁচ হাজার খাতা গায়েব পুনঃনিরীক্ষা অনিশ্চিত

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মহসিন রাজু ,বগুড়া থেকে : ফলাফল পুনঃমূল্যায়নের আবেদনের পর ফাঁস হয়ে গেল বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষার সাড়ে পাঁচ হাজার খাতা গায়েবের ঘটনা। এঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ কুমার সাহাকে। এছাড়া অন্য দুজন সদস্য হলেন- শেরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ুম এবং কাহালু উপজেলা শিক্ষা কর্মকর্তা সারোয়ার হোসেন। একারনে পরীক্ষার্থীদের পুনঃনিরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে।
বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসেন আলী জানান, ৩১ ডিসেম্বর পিএসসির ফলাফল প্রকাশ হয়। যাদের ফলাফল বিশ্বাসযোগ্য হয়নি তারা ২’ টাকা জমা দিয়ে পুনঃমূল্যায়নের আবেদন করে। বগুড়ার ১২টি উপজেলা থেকে ১ হাজারের বেশী আবেদন করে। সেই আবেদনের প্রেক্ষিতে অন্যান্য উপজেলা থেকে খাতাগুলো জেলা অফিসে জমা দেয়া হলেও শিবগঞ্জ উপজেলা থেকে ১৭ জনের আবেদনকৃত পুনঃনিরীক্ষার খাতা জমা পড়েনি। এ ঘটনা জানার পর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানানোর পর জানতে পারি সাড়ে পাঁচ হাজার খাতা উধাও হয়ে গেছে। অথচ ১৯ জানুয়ারী ছিল খাতা জমা দেয়ার শেষ সময়। এছাড়া ২১ জানুয়ারী ঢাকায় খাতাগুলো পাঠানোর শেষ সময় ছিল। কিন্ত তা সম্ভব হয়নি। এ কারণে সাথে সাথে মন্ত্রণালয়কে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে ২৪ জানুয়ারী তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। আশা করছি আগামীকাল রোববার তদন্ত কমিটির রিপোর্ট হাতে পাওয়া যাবে। ১৭ জনের খাতার পুনঃনিরীক্ষা কিভাবে হবে সেটা সংশ্লিষ্ট বিভাগ দেখবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান জানান, কিভাবে খাতাগুলো উধাও হলো এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে খাতাগুলো একটি স্কুলে ছিল। তদন্ত করলেই বিষয়টি বেরিয়ে আসবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন