শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসার অভাবে আত্মহত্যা বিভিন্ন স্থানে আরো ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ফরিদপুরে পেটে ব্যাথার চিকিৎসা করাতে না পেরে এক কৃষক আত্মহত্যা করেছেন। সুনামগঞ্জের জামালগঞ্জে স্বামী হারানোর শোক সইতে না পেরে স্ত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। এছাড়া মাদারীপুরের কালকিনিতে পরিবার প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় এক তরুণীর আত্মহত্যার ঘটনা ঘটেছে।
ফরিদপুর : সোনাপুর ইউনিয়নের ফরিদপুরে সালথা উপজেলার চাঁদপুর গ্রামে আম গাছে ঝুলন্ত অবস্থায় এক কৃষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই কৃষক আত্মহত্যা করে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করেছে পুলিশ ও স্থানীয়রা। দিনমজুর কৃষক ওই গ্রামের মৃত্যু ওলিমুদ্দিন শেখ এর ছেলে সাদিক শেখ।
সাদিক শেখের পরিবার জানান, শনিবার রাতে তিনি রাত আনুমানিক ১১ টায় ঘর থেকে বের হয়ে আর ঘরে ফিরে আসেনি। পরদিন সকাল ৬ টার দিকে প্রতিবেশীরা ঘুম থেকে উঠে বাড়ির পাশের আম গাছে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে আমরা তার গলায় রশি লাগানো দেখে সালথা থানা পুলিশকে খবর দেই। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কৃষকের লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।
সাদিক শেখের ভাতিজা মোস্তাক শেখ বলেন, দীর্ঘদিন ধরে চাচা পেটের ব্যাথাসহ নানা রোগে ভুগছিলেন। সাধ্যমতো চিকিৎসাও করানো হয়েছে। আর্থিক সচ্ছল না থাকার কারণে উন্নত চিকিৎসা দেওয়া হয়নি। একারণেই সে আত্মহত্যা করেছে। এব্যাপারে সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। থানায় একটি ইউ ডি মামলা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হবে।
সুনামগঞ্জ : সুনামগঞ্জের জামালগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট স্বামীর মৃত্যু শোকে তার স্ত্রী নিয়তি রানী আত্মহত্যা করেছেন। গতকাল সকালে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্বজনরা। আড়াই মাস আগে তাদের বিয়ে হয়েছিল। জামালগঞ্জ থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, স্বামী হারানোর শোক সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে স্ত্রী নিয়তি আত্মহত্যা করেছেন বলে লিখিতভাবে জানিয়েছেন নিয়তির স্বজনরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়নের রামপুর গ্রামের বাসিন্দা নিবলু দাস থাইয়ের মিস্ত্রি ছিলেন। গত রোববার বাজারের একটি দোকানে কাজ করছিলেন তিনি। এসময় হঠাৎ একটি থাই পল্লী বিদ্যুতের তারে লেগে যায়। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলেই মৃত্যু ঘটে নিবলুর। এই সংবাদ শুনে নিয়তি রানী দাস সোমবার ভোরে ঘরের পেছনের বাথরুমের সামনে নিজের শাড়ি দিয়ে একটি বাঁশের সঙ্গে ফাঁস দেন বলে জানা গেছে।
কালকিনি (মাদারীপুর) : মাদারীপুরের কালকিনিতে পরিবার প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় শাহনাজ পারভীন নামে এক তরুণী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল সকালে ওই তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত তরুণী উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের আফছের কাজীর মেয়ে।
কালকিনি থানার এসএসআই মো. জসিমউদ্দিন বলেন, শাহনাজ পারভীন ঢাকায় থাকেন। দুদিন আগে তিনি গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। ঢাকায় রাব্বি নামে এক যুবকের সঙ্গে তার প্রেমের সম্পর্ক রয়েছে। কিন্তু বিষয়টি তার পরিবারের লোকজন মেনে না নেয়ায় তিনি অভিমান করে আত্মহত্যা করেন। এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোফাজ্জেল হোসেন বলেন, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করেছি। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন