ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানে এমপিদের প্রতিনিধিত্ব প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা- ডেপুটি স্পিকারের

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সংসদ সদস্যদের (এমপি) সভাপতি থাকা নিয়ে জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।
মঙ্গলবার দশম জাতীয় সংসদের একাদশ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তার আলোচনা শেষে ডেপুটি স্পিকার সংসদে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। একই সঙ্গে তিনি শিক্ষামন্ত্রীর একটি ব্যাখ্যা দাবি করেন।
ডেপুটি স্পিকার অন্য সংসদ সদস্য আব্দুর রহমানের আলোচনায় সহমত প্রকাশ করে বলেন, সংসদ সদস্য আপনি যথার্থই বলেছেন, বিষয়টি আমিও লক্ষ্য করেছি। এটি একটি প্রতিষ্ঠানকে কেন্দ্র করে মামলা দায়ের হয়েছিল। সে ক্ষেত্রে কোর্ট কিছুটা তার আওতার বাইরে গিয়ে সিদ্ধান্ত দিয়েছেন। এ প্রসঙ্গে অনেক আইনজীবীও দ্বিমত জানিয়েছেন।
এজন্য আমি মনে করি বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী বা মন্ত্রণালয় থেকে একটা বক্তব্য বা পরিপত্র জারি থাকা দরকার, যাতে করে এই ধরনের যে একটা জটিলতা সৃষ্টি হয়েছে তার নিরসন হবে। সেই সঙ্গে সংসদ নেতা প্রধানমন্ত্রীকে অনুরোধ করব এ বিষয়ে দৃষ্টি রাখার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন