ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

চলতি বছরে ঢাকাসহ সারা দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ৯৮ শতাং রোগী হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিলো ৩৮৮ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে।
স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন বলছে, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৩৬০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮২ জন এবং ঢাকার বাহিরে ২৭৮ জন।

বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৫৫৭ ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৬৭ জন এবং ঢাকার বাহিরে ৯৯০ চিকিৎসা নিচ্ছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত ঢাকাসহ সারা দেশে ৮৫ হাজার ৭৫৭ জন এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ইতোমধ্যে ৮৩ হাজার ৬০৫ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। তবে এখনো ১ হাজার ৯২৮ জন দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি আছেন ৭৭৮ জন ডেঙ্গু রোগী এবং ঢাকার বাহিরে ১ হাজার ১৫০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন