ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ তৈরি করছে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩৬ পিএম

পাকিস্তানের জন্য একটি যুদ্ধজাহাজ তৈরির কাজ শুরু করেছে তুরস্ক। রোববার তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান এই জাহাজ নির্মাণ কাজের উদ্বোধন করেন। খবর পার্সটুডে।

প্রতিবেদনে বলা হয়, জাহাজ নির্মাণ শিল্পে নিজেদের সক্ষমতার কথা তুলে ধরেছেন এরদোগান। ভবিষ্যতে এই শিল্পের আরো উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট বলেন, বিশ্বের যে দশটি দেশ জাহাজ নির্মাণ শিল্পে খুবই উন্নত তুরস্ক তার একটি। ওই অনুষ্ঠানে তুরস্কের নৌবাহিনীর জন্য টিসিজি কিনালিয়াদা নামে একটি জাহাজের উদ্বোধন করা হয়। জাহাজটি এখন থেকে তুর্কি নৌবাহিনীতে যুক্ত থাকবে। এরদোগান বলেন, বন্ধুপ্রতিম পাকিস্তানের জন্য যে জাহাজ নির্মাণ শুরু হলো তা থেকে দেশটি উপকৃত হবে। ২০১৮ সালে তুরস্কের কাছ থেকে চারটি জাহাজ কেনার জন্য চুক্তি সই করে পাকিস্তান নৌবাহিনী।

প্রসঙ্গত, সম্প্রতি কাশ্মীর ইস্যুতে ভারত এবং পাকিস্তানের মধ্যে যে উত্তেজনা দেখা দিয়েছে তাতে পাকিস্তানের পাশে অবস্থান নিয়েছে তুরস্ক। জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে পাক প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর ইস্যুতে যে বক্তব্য দিয়েছেন তা যেমন বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে, তেমনি তুরস্ক এ বক্তব্যকে সমর্থন জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন