শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলাম বিরোধী বক্তব্যের কারণে নিউ জার্সির ডেপুটি মেয়রের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১১:২১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের হান্টারডন কাউন্টির রারিটান শহরের ডেপুটি মেয়র ল্যুই রেইনার ইসলাম ধর্ম সম্পর্কে অবমাননামলূক মন্তব্য করার কারণে তার পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।
সামাজিক মাধ্যম ফেসবুকে ডেপুটি মেয়র রেইনার ইসলামকে ‘ক্যান্সার’ হিসেবে আখ্যায়িত করেন। তিনি ফেসবুকে লিখেন,‘অবশ্যই (ইসলামের) রেডিয়েশনের মাধ্যমে চিকিৎসা করা দরকার।’
এরপরই তুমুল সমালোচনার মুখে পরেন তিনি। চলতি সপ্তাহে টাউনশিপ কমিটি তার ওই পোষ্টের নিন্দা জানিয়েছে। এক পর্যায়ে ওই ডেপুটি মেয়র পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।
ডেপুটি মেয়রের ভূমিকা থেকে রেইনারের পদত্যাগ গ্রহণ করার পাশপাশি কমিটি রাইনারকে তার অবমাননাকর, বৈষম্যমূলক ও আপত্তিকর বক্তব্যটি সেন্সর করার একটি প্রস্তাবও পাস করেছিল। কমিটি তাকে অনুরোধ করেছে, তিনি পুরোপুরি টাউনশিপ কমিটি থেকে পদত্যাগ করবেন। রেইনার ব্যতীত কমিটির সকল সদস্য প্রকাশ্যে এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। তারা এ সংক্রান্ত প্রস্তাবটি পাস করার পক্ষে ভোট দিয়েছেন।
এদিকে, ডেমোক্রাটিক ক্লাব টাউনশিপ কমিটির কাছে রারিতান টাউনশিপ একটি চিঠি লিখে রেইনারকে তার কুৎসিত বক্তব্য প্রত্যাহার এবং মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে। ওই চিঠিতে লেখা আছে, এ ধরনের ঘৃণামূলক বক্তব্য আমাদের জাতিকে বিভক্ত করছে। এটি একটি নিন্দনীয় কাজ। এ ধরনের বক্তব্য ধর্মীয় বিভাজন সৃষ্টি করবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন