শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইনুকে প্রশ্রয় দেয়া শেখ মুজিবের রক্তের সঙ্গে বেঈমানীর শামিল

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

তিন কারণে তার বিচার হওয়া উচিত : রিজভী
স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে প্রশ্রয় দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা তার (প্রধানমন্ত্রীর) বাবা মরহুম শেখ মুজিবুর রহমানের রক্তের সঙ্গে বেঈমানী করার শামিল। গতকাল (বুধবার) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
পঁচাত্তর-পূর্ববর্তী বছরগুলোতে দেশে অরাজকতা সৃষ্টির পেছনে জাসদের একটি অংশকে দায়ী করে জাসদ নেতা ইনুর বিচার দাবি করেন সাবেক ছাত্র নেতা রিজভী আহমেদ। বর্তমান তথ্যমন্ত্রীকে তখনকার ‘পঞ্চম বাহিনীর লোক’ আখ্যায়িত করে তিনি বলেন, অতীতের কর্মকা- থেকে মুক্ত হতে এবং প্রধানমন্ত্রীকে খুশি করতে ইনু বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অশ্রাব্য, আজে-বাজে কথা বলে যাচ্ছেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, স্বাধীনতা-পরবর্তী সময়ে সারা দেশে যে ধ্বংসযজ্ঞ ও হত্যালীলা চলেছে তার পেছনে জাসদের একটি অংশের বড় ভূমিকা আছে।
তিনি বলেন, জাসদের সব মানুষ খারাপ নয়। সেখানে স্বাধীনতার সংগঠক আছেন, দেশপ্রেমিক আছেন। তারা একটা কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করতে পারতেন।
রিজভী বলেন, ইনুদের মতো যেসব মানুষ দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নেয়ার চেষ্টা করেন, তাদের কারণেই বেশি রক্ত ঝরেছে। এখনকার জঙ্গিবাদের পেছনেও ইনুর ভূমিকা রয়েছে।
তিনটি কারণে ইনুর বিচার হওয়া উচিত উল্লেখ করে তিনি বলেন, প্রথমটি হচ্ছে, ১৯৭৩-৭৪ সালে আজকের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাবা তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী মনসুর আলী সাহেবের বাসা ঘেরাওয়ের কর্মসূচিতে ইনুর নেতৃত্বে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি করে জাসদের কিছু লোক।
দ্বিতীয়টি হলোÑ সার্বভৌমত্বের প্রতীক আমাদের সেনাবাহিনী। সেই বাহিনীকে অস্থিতিশীল করা, সেখানে লিফলেট ছড়ানো, নানাবিধ স্লোগান দেয়াÑ এভাবে একটা ভয়ঙ্কর ঘটনা সৃষ্টির অন্যতম নায়ক হচ্ছেন হাসানুল হক ইনু। আর তৃতীয় কারণ হিসেবে তিনি বলেন, ভারতীয় হাইকমিশনে আক্রমণ। এটির মাস্টার প্ল্যান ছিল এই হাসানুল হক ইনুর। এটা একটা ভয়ংকর রাষ্ট্রদ্রোহী কাজ করেছিলেন ইনু।
রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যেটি বলেছেন সেটা তাদের নেতাকর্মীদের মনের আকাক্সক্ষার প্রতিফলন। ইনুদের মতো মানুষের কারণে যারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে তাদের কারণেই আরও বেশি রক্ত ঝরছে। কিন্তু প্রধানমন্ত্রীর এই যে হাসানুল হক ইনুকে আশ্রয় দান আমার মনে হয় তার পিতার (শেখ মুজিব) রক্তের সঙ্গে বেঈমানীর শামিল।
সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির  খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাখাওয়াত হোসেন জীবন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন