ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতিতে বাংলাদেশের উন্নয়ন ঘটেছে ঃ সুলতানা কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

সরকার ‘উন্নয়ন’ দাবি করলেও বাস্তবে দেশ দুর্নীতিতে প্রচন্ড উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল। তিনি বলেন, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র যেখানে বালিশ কিনতে লাগে ১৪ হাজার টাকা, আর বালিশের কভার কিনতে লাগে ২৮ হাজার টাকা। তার মানে আমরা উন্নয়ন করেছি দুর্নীতিতে। দুর্নীতিতে প্রচন্ড উন্নয়নে এগিয়ে যাচ্ছে দেশ। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
প্রতিবন্ধী নারীদের জাতীয় পরিষদ (এনসিডিডবিøউ) ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়ন, বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ বিষয়ক এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।
আয়োজক সংগঠনের সভাপতি নাসিমা আক্তারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে সুলতানা কামাল বলেন, যদিও দেশে ক্যাসিনোর শুদ্ধি অভিযান চলছে। তবে অন্যদিকে ক্ষমতার দাপটে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে পিটিয়ে মেরে ফেলছি। মানুষকে হয়রানি করছি, মানুষের ওপর জুলুম করছি। শেয়ারবাজার লুট হয়ে গেছে। এগুলো নিয়ে আমরা কিন্তু কোনও কথা বলছি না। এই যায়গাগুয়োয় আমরা বিরাট উন্নয়ন করেছি। বড় বড় প্রকল্পের নামে উন্নয়নের টাকা কোথায় যাচ্ছে?
রাস্তাঘাট, ব্রজী নির্মাণ প্রকৃত উন্নয়ন নয় মন্তব করে সুলতানা কামাল বলেন, আমরা তো বলে থাকি দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগোচ্ছে। বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল হয়ে গেছে। আমরা কি এই উন্নয়নের সঙ্গে মানবিকতাকে এগিয়ে নিয়ে যেতে পেরেছি? উন্নয়নের সঙ্গে সভ্যতাকে তাল মিলিয়ে চালাতে পারছি? তাহলে আমরা উন্নয়ন বলতে কী বুঝাতে চাচ্ছি? শুধু কি রাস্তাঘাট, ইমারত, ব্রিজ তৈরিকে উন্নয়ন বলি? তিনি আরো বলেন, ২০১৩ সালে প্রতিবন্ধীদের নিয়ে যে আইনটি পাস করা হয়েছে, সে আইনটি বাস্তবায়িত হচ্ছে না।
তিনি বলেন, প্রতিবন্ধীদের নিয়ে যে আইনটি প্রধানমন্ত্রী পাস করেছেন, কিন্তু যারা বাস্তবায়ন করবে তারা সে আইনটি বাস্তবায়ন করছে না। যদিও প্রধানমন্ত্রী একটি ঘটনার পরিপ্রেক্ষিতে বলেছিলেন কোনও কোটা থাকবে না। সেটার কি কোনও দলিল লিখিত প্রমাণ আছে? তবে প্রতিবন্ধী আইন বাস্তবায়ন হচ্ছে না কেন? ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন