বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিপিং খাতে দক্ষ মানবসম্পদ তৈরি হচ্ছে

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিপিং খাতে দক্ষ মানবসম্পদ তৈরি হচ্ছে উল্লেখ করে বলেছেন, এ লক্ষ্যে ইনস্টিটিউটগুলো কাজ করছে। এনএমআইকে প্রিসি ক্যাডেট কোর্স পরিচালনার অনুমোদন দিয়েছে। প্রশিক্ষণের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করা হয়েছে। জাহাজে চাকরির পাশাপাশি জাহাজ নির্মাণ শিল্পে কাজের সুযোগ মিলছে।

গতকাল (মঙ্গলবার) নগরীর সল্টগোলায় ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) ২০তম ও মাদারীপুর শাখার নবম ব্যাচের পাসিং আউট সিরিমনিতে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।
তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, বঙ্গবন্ধুর আদর্শে প্রধানমন্ত্রী মেরিটাইম সেক্টরকে এগিয়ে নিয়েছেন। তোমাদের মাধ্যমে বিশ্ববাসী জানবে আমাদের মেরিটাইম সেক্টরের অগ্রগতির কথা।

প্রধান অতিথি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন এবং সেরা প্রশিক্ষণার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌবাণিজ্য দফতরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এনএমআইর অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম।
অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ উপস্থিত ছিলেন। এবার চট্টগ্রাম ও মাদারীপুর থেকে ডেক বিভাগে ১০০ জন, ইঞ্জিন বিভাগে ৬৪ জন ও ফিটার কাম ওয়েল্ডার বিভাগে ১৪ জনসহ ১৭৮ জন রেটিংস (নাবিক) উত্তীর্ণ হয়েছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন