বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির প্রতি ডা. জাফরুল্লাহর আহবান

জামায়াতকে বাদ দিয়ে রাস্তায় নামুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

২০ দলীয় জোট থেকে জামায়াতকে বাদ দিয়ে বিএনপিকে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।
বিএনপি নেতা আমীর খসরুকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আপনারা জামায়াত ছেড়ে রাজপথে নামুন। গত বছর ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে ভোট ডাকাতি হয়েছে। আজকে জনগণের প্রশ্ন সামনে ভোট দিতে পারবো কিনা? ভোট দেয়ার সংগ্রামটাই জনগণের কাছে আসল। এজন্য আন্দোলন করতে হবে। জামায়াত জোটে থাকলে আন্দোলন হবে না। এই যে আমীর খসরু, এটা আপনাদেরই দায়িত্ব। সব বিভেদ একটু ভুলে গিয়ে জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন। বাংলাদেশ আপনাদের সঙ্গে আছে। বাংলাদেশে গণতন্ত্রের মুক্তি আসবে এবং খালেদা জিয়া মুক্ত হবেন।
তিনি বলেন, আজকে আবরারের হত্যাকান্ডের যে কাহিনী শুনছি, তারা (সরকার) ৩০২ ধারায় মামলাকে ৩০৪ ধারায় পরিণত করার চেষ্টা করছে। এই সরকারের জন্য এটা নতুন কোনো ঘটনা নয়।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আইনি লড়াইয়ে খালেদা জিয়া মুক্ত হবেন না। তাই সবাইকে আগামী দিনে রাস্তায় নেমে আন্দোলন করতে হবে। বাংলাদেশের অর্থনীতি পুরোপুরিভাবে একটি দলীয় অর্থনীতিতে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন খসরু। ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবি’তে এ মানববন্ধন হয়। আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার ফজলে সাইফুদ্দিন এতে সভাপতিত্ব করেন।
সাভারে পোশাক কারখানার
গুদামে আগুন
স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি পোশাক কারখানার গুদাম। গতকাল শুক্রবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরে বেবীলোন গ্রুপের ‘অবনী নীট ওয়্যার লিমিটেড’ কারখানার গুদামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহম্মেদ বলেন, আনুমানিক সোয়া দুইটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহুর্তের মধ্যে খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা বেশি হওয়ায় পরে মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের আরও ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।
তিনি আরও বলেন, দমকল বাহিনীর ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে কারখানার পাশে টিনসেড গুদাম ঘর ও গুদামে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে। কারখানার নিরাপত্তাকর্মীদের বরাত দিয়ে তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত না করে প্রকৃত কারণ নির্ণয় করা সম্ভব নয় বলেও জানান দমকল বাহিনীর এই কর্মকর্তা। এদিকে অগ্নিকান্ডের ছবি তুলতে গেলে দায়িত্বরত কারখানার নিরাপত্তাকর্মীরা সাংবাদিকদের ভিতরে প্রবেশ করতে দেয়নি। এমনকি কারখানার কোন কর্মকর্তাও কথা বলতে রাজী হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন