ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভোলার সংঘর্ষ রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

হাইকোর্টের মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ভোলার সংঘর্ষের ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। দৃষ্টি আকর্ষণের পরিপ্রেক্ষিতে বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ মন্তব্য করেন।
সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট রনিউল ইসলাম ভোলায় সংঘটিত সংঘর্ষ এবং চার জন নিহত হওয়ার বিষয়ে প্রকাশিত প্রতিবেদন আদালতের দৃষ্টিতে আনেন। তিনি ঘটনার তদন্তে বিচার বিভাগীয় কমিটি গঠনের নির্দেশনা চান। তখন উক্ত বেঞ্চের এক বিচারপতি বলেন, ‘ফেসবুকের স্ট্যাটাস নিয়ে এত বড় ঘটনা গেল। এটি রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। ইতিমধ্যেই প্রশাসন পদক্ষেপ নিয়েছে। আমরা এখনই এ বিষয়ে হস্তক্ষেপ করতে চাই না। এ সময় সরকারপক্ষের ডেপুটি এটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আর মাহমুদ প্রশাসনের গৃহিত পদক্ষেপ তুলে ধরেন। আদালত থেকে বেরিয়ে অ্যাডভোকেট রনিউল ইসলাম বলেন, ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতার সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে এনে বিচার বিভাগীয় কমিটি গঠনের নির্দেশনা চেয়েছি। আদালত কোনো আদেশ দেননি। পুলিশ দাবি করেছে, তারা ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে গুলি চালিয়েছে। অথচ ঘটনাস্থলে কোনো ম্যাজিস্ট্রেটই ছিলেন না। আমরা দেখেছি, জনতার হাতে লাঠিসোঁটা ছিল না। তাহলে দুইজনের মরদেহে ভোঁতা অস্ত্রের আঘাত করা হলো কিভাবে? এসব কারণে বিষয়টি নিয়ে আমরা আদালতের নির্দেশনা চেয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Hamid Abdul ২২ অক্টোবর, ২০১৯, ২:০৬ এএম says : 0
এ ঘটনায় হাইকোর্ট থেকে কি কোনো প্রতিক্রিয়া বা প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে ?? বিচার বিভাগ স্বাধীন নাকি দলীয় লেজুড়বৃত্তি করার জন্য রয়েছে কিনা ?? সময়ের প্রয়োজনে বিবেকের কাছে প্রশ্ন রেখে সঠিকভাবে বিশ্লেষণ করে দায়িত্ব পালন ও মন্তব্যের জন্যে প্রস্তুত থাকুন তাতে জনগণের কাছে গ্রহণযোগ্য হবে এমনকি স্বরনীয় হয়ে থাকবে আজীবন!!!
Total Reply(0)
Md Fazlul Hoque ২২ অক্টোবর, ২০১৯, ২:০৬ এএম says : 0
বাহ সুন্দর একটা বক্তব্য ।
Total Reply(0)
মশিউর ইসলাম ২২ অক্টোবর, ২০১৯, ২:০৭ এএম says : 0
হাইকোট তো কোনো মন্তব্য করলাম না। তবে ক্ষোভ ছিল সেটা তো বুঝছেন। তাহলেই হবে।
Total Reply(0)
নীল আকাশ ২২ অক্টোবর, ২০১৯, ২:০৮ এএম says : 0
আল্লাহ দেশের বিচারপতিদের আগে হেদায়েত দাও।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন