শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতীয় ১৪ জেলে আটক

বাংলাদেশে সীমানায় আবারো মাছ শিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের পানিসীমায় অনুপ্রবেশ করে বঙ্গোপসাগরে মাছ শিকার করার সময় এবার ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। গতকাল ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদ‚রে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে একটি ট্রলারসহ ভারতীয় ১৪ জেলেকে আটক করে নৌবাহিনীর টহল দল। এ নিয়ে তিন সপ্তাহের ব্যবধানে চার দফায় ৬৩ ভারতীয় জেলে নৌবাহিনীর হাতে আটক হয়েছেন। আটক ভারতীয় ১৪ জেলেকে দুপুরে ‘বিএনএস মোংলা নৌঘাঁটির’ সদস্যরা পুলিশের কাছে হস্তান্তর করেছে। আটককৃতদের বিরুদ্ধে বাংলাদেশের পানিসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মামলা করা হয়েছে। বিকেলে আটককৃত ভারতীয় জেলেদের বাগেরহাট আদালতে পাঠালে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন বিচারক।
পেটি অফিসার জাহিদুল ইসলাম বলেন, নৌবাহিনীর নিয়মিত টহলের সময় বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ৯-১০ কিলোমিটার দ‚রে বাংলাদেশি সীমানা থেকে একটি ট্রলারসহ ১৪ জন জেলেকে আটক করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা করা হয়েছে। মোংলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। সর্বশেষ গতকাল মঙ্গলবার ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদ‚রে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মাছ ধরা ট্রলারসহ আরও ১৪ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনীর সদস্যরা। এ নিয়ে চার দফায় ৬৩ ভারতীয় জেলে নৌবাহিনীর হাতে আটক হয়েছেন। বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
shaik ২৩ অক্টোবর, ২০১৯, ৭:০৯ এএম says : 0
SOB gula k Azibon JAIL a voray rakho
Total Reply(0)
Yourchoice51 ২৩ অক্টোবর, ২০১৯, ৮:২৬ এএম says : 0
ভারতীয় জেলেদের আটক করার তো খবর দেখছি, কিন্তু ওদের এরপর কি শাস্তি হচ্ছে তার তো কোনো খবর দেখি না। ওদের কি আদর করে কিছুদিন বাংলাদেশে রেখে তারপর ভারতে পাঠিয়ে দেয়া হচ্ছে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন