শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সব উপজেলায় হবে টেকনিক্যাল স্কুল ও কলেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের পরিকল্পনা নিয়েছে সরকার। যার অংশ হিসেবে প্রথম পর্যায়ে একশ’টি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কাজ শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরো ৩২৯টি উপজেলার জন্য একই প্রকল্প প্রণয়ন করা হয়েছে।

গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এতথ্য জানানো হয়। কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া ও গোলাম কিবরিয়া টিপুসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের দেওয়া প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে কারিগরি শিক্ষার প্রসারে সরকারের নেওয়া টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের কাজ যথাসময়ে সমাপ্ত করার তাগিদ দেওয়া হয়। একইসঙ্গে ওই প্রকল্পের বাস্তবায়ন কাজের সঠিক মান নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় অধীভুক্ত বিভিন্ন কলেজ অনার্স কোর্স চালুর ক্ষেত্রে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেনীকক্ষে পাঠদানের মান ও উপযোগিতা যাচাই করার সুপারিশ করা হয়।
এদিকে বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনের বিষয়ে আলোচনা হয়। এ সময় মুজিববর্ষ উদযাপনে মন্ত্রণালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন