শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্বগণমাধ্যম ও তথ্য সাক্ষরতা সপ্তাহ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীয় ঢাকায় শুরু হয়েছে ৮ম বিশ্ব গণমাধ্যম ও তথ্য সাক্ষরতা সপ্তাহ ২০১৯। গতকাল শুক্রবার তথ্য মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতিসংঘ দিবস ২৪ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ইউনেস্কোর পৃষ্ঠপোষকতায় গেøাবাল মিডিয়া এন্ড ইনফরমেশন লিটারেসি উইক ২০১৯ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা বরেণ্য অর্থনীতিবিদ ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের তথ্য অধ্যয়ন ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারপার্সন ড. দিলারা বেগমের সভাপতিত্বে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রাত্যহিক জীবনে গণমাধ্যম ও তথ্য সাক্ষরতার গুরুত্ব’ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশে ইউনেস্কো’র প্রতিনিধি বিয়েট্রিস কালদুন। উল্লেখ্য বিশ্বব্যাপী গণমাধ্যম ও তথ্য সাক্ষরতা বৃদ্ধির লক্ষ্যে ২০১২ সাল থেকে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা ইউনেস্কো দেশে দেশে এ আয়োজন করে আসছে।

তথ্যমন্ত্রী ড, হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা: মো. মুরাদ হাসান তাদের শুভেচ্ছাবার্তায় গণমাধ্যম ও তথ্য সাক্ষরতা সপ্তাহ উদযাপনের সাফল্য কামনা করেছেন।

সপ্তাহ উপলক্ষে ৩১ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৩টা ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে থাকছে গণমাধ্যম ও তথ্য স্বাক্ষরতা বৃদ্ধির কৌশলগত বিষয়াদি যেমন বিশ্লেষণী চিন্তা, সৃষ্টিশীলতা, সাক্ষরতা, আন্ত:সংস্কৃতিক যোগাযোগ, প্রজ্ঞা ও সহনীয়তার ওপর নানা উদ্ভাবনী আয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন