বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাবিপ্রবির নিয়োগ বাণিজ্য ‘ভিসি-চাকরি প্রার্থীর’ অডিও ভাইরাল

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আট লাখ টাকা ঘুষ নিয়ে ইতিহাস বিভাগের শিক্ষক নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে নিয়োগ না দেওয়ায় ‘ভিসি-চাকরি প্রার্থীর’ কথোপকথনের অডিও ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে পাবনার সর্বত্র আলোচনা-সমালোচনা ও গুঞ্জণ চলছে পাবিপ্রবি ভিসি ড. এম রোস্তম আলীকে নিয়ে।

নিয়োগ পরীক্ষার ফলাফলের পর ভুক্তভোগী প্রার্থী নিজের নাম না দেখে ভিসির কাছে মুঠোফোনে কারণ জানতে চাইলে ঘটনা অস্বীকার করে তাকে ডিজিএফআই ও র‌্যাব দিয়ে গ্রেফতার করানোর হুমকি দেওয়া হয়। গত বৃহস্পতিবার বিকালে ভিসির সাথে নিয়োগ প্রার্থীর কথাপোকথনের একটি অডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রথমে নিয়োগ পরীক্ষার ফলাফল স্থগিত পরবর্তীতে আবারও ফোন দিয়ে মৌখিক পরীক্ষায় কোন প্রার্থীই উত্তীর্ণ হয়নি বলে জানান ভিসি। এ সময় ঘুষ গ্রহণের কথা অস্বীকার করে বিষয়টিকে ষড়যন্ত্র বলেও দাবি করেন ভিসি ড. এম রোস্তম আলী।

নিয়োগ প্রার্থী ঢাকা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে উত্তীর্ণ নিয়োগ প্রার্থী মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, পাবিপ্রবির ইতিহাস বিভাগে শিক্ষক নিয়োগ পরীক্ষায় বিজ্ঞপ্তি প্রকাশ হলে, সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন করেন তিনি। চলতি বছরের জুন মাসে কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষা স্থগিত করলে পরিচিত এক বড় ভাইয়ের মাধ্যমে ভিসির সাথে যোগাযোগ হয় তার। সে সময় দু’দফা সাক্ষাতের পর ভিসির শিক্ষক হিসেবে মনিরুলকে নিয়োগ দিতে ১২ লক্ষ টাকা ঘুষ দাবি করেন। জমি বিক্রি করে ভিসিকে ঢাকার ফার্মগেটে পাবিপ্রবির রেস্ট হাউজে গিয়ে দু’দফায় প্রথমে পাঁচ ও পরে তিন লাখ টাকা সব মিলয়ে আট লাখ টাকা দেন। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের আগের দিনেও মুঠোফোনে নিয়োগের আশ^াস দিয়ে পরীক্ষায় অংশ নিতে বলেন ভিসি।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলী’র সাথে গতকাল শুক্রবার মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, ‘মনিরুল ইসলামের ব্যাপারে একজন মন্ত্রী, একজন উপমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের এপিএস’র সুপারিশ ছিলো। সুপারিশ করা সত্বেও তাকে কেন নেওয়া হয়নি এ বিষয় জানতে ঐ প্রার্থী তাকে মোবাইল করেছিলেন। ভিসি আরও বলেন, ফেল করা চাকরি প্রার্থীরা এই ধরণের অপপ্রচার করে থাকেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন